মঠবাড়িয়ায় ৭৬টি মন্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা মঠবাড়িয়ায় ৭৬টি মন্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা - ajkerparibartan.com
মঠবাড়িয়ায় ৭৬টি মন্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা

3:45 pm , October 17, 2023

শাকিল আহমেদ, মঠবাড়িয়া প্রতিবেদক ॥ উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পিরোজপুরের মঠবাড়িয়ায় উদযাপন করা হবে সনাতন ধর্মালম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ বছর মঠবাড়িয়া পৌরসভাসহ ১১ ইউনিয়নে ৭৬টি মন্ডপে নানা আয়োজনের মধ্য দিয়ে এ শারদীয় উৎসব উদযাপন করা হবে। এছাড়া ২৭টি মন্ডপে হবে জগধাত্রী ও কালীপূজা। সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা জগধাত্রী ও কালীপূজা উপলক্ষ্যে সর্বমোট ১০৩টি মন্ডপে সরকারিভাবে ৫১ মেট্রিক টন ৫০০ কেজি চাল বরাদ্দ দেয়া হয়েছে। এদিকে শান্তি পূর্ণভাবে পূজা উদযাপনের জন্য প্রশাসনের পক্ষ থেকে পূজা উদযাপন পরিষদকে প্রতিটি মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন, জেনারেটর ও ইমার্জেন্সি বাল্ব রাখার নির্দেশ দেয়া হয়েছে। অপর দিকে উপজেলা চেয়ারম্যান, পৌরসভার প্রশাসক এবং ইউনিয়ন চেয়ারম্যানরা স্ব-স্ব ইউনিয়নের দেখভাল করবেন।
উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে, মঠবাড়িয়ায় ৭৬টি মন্ডপের মধ্যে পৌরসভায় ০৮টি, ১নং তুষখালী ইউনিয়নে ০৮টি, ২নং ধানীসাফায় ০৪টি, ৩নং মিরুখালী ইউনিয়নে ১০টি, ৪নং দাউদখালী ইউনিয়নে ০৫টি, ৫নং মঠবাড়িয়া সদর ইউনিয়নে ০৩টি, ৬নং টিকিকাটায় ১২টি, ৭নং বেতমোড় রাজপাড়ায় ০২টি, ৮নং আমড়াগাছিয়ায় ০৬টি, ৯নং সাপলেজা ইউনিয়নে ১০টি, ১০নং হলতা গুলিসাখালী ইউনিয়নে ০৫টি ও ১১নং বড়মাছুয়ায় ০৩টি মন্ডপ রয়েছে।
উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলাম জানান, প্রতিটি সাধারণ মন্ডপে চারজন, ঝুঁকিপূর্ণ মন্ডপগুলোতে ০৬ জন ও অধিক ঝুঁকিপূর্ণ মন্ডপে ০৮ জন করে আনসার সদস্য নিয়োজিত থাকবেন। এরমধ্যে প্রতিটি মন্ডপেই দুইজন করে নারী আনসার সদস্য থাকবেন।
মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুজ্জামান তালুকদার জানান, প্রতিটি মন্ডপে পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি মোবাইল টিমও কাজ করবে।
মঠবাড়িয়া সার্কেলে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সাখাওয়াত হোসেন জানান, শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
মঠবাড়িয়া উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি রতন কুমার কর্মকার জানান, শান্তিপূর্ণভাবে পূজা উৎযাপনের লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি প্রতিটি মন্ডপে আমাদের স্বেচ্ছাসেবী সংগঠনের লোকজনও দায়িত্ব পালন করবেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT