বিসিসি নির্বাচনে সাড়ে ৪ হাজার আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করবে  বিসিসি নির্বাচনে সাড়ে ৪ হাজার আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করবে  - ajkerparibartan.com
বিসিসি নির্বাচনে সাড়ে ৪ হাজার আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করবে 

3:58 pm , June 4, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনে সব ধরনের নাশকতা প্রতিরোধ ও আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে প্রায় সাড়ে ৪ হাজার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মাঠ প্রর্যায়ে কাজ করবে। পাশাপাশি সর্বমোট ৪০ জন নির্বাহী ম্যজিষ্ট্রেট ভ্রাম্যমাণ পরিদর্শক দল ৩০টি ওয়ার্ডের ১২৬টি কেন্দ্র পরিদর্শন করবেন। সংশ্লিষ্ট সূত্র জানায়, এবারের বিসিসি নির্বাচনে নগরীর ৩০টি ওয়ার্ডে প্রায় ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন ভোটার ১২৬টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোটারদের নিরাপদে ও নির্বিঘেœ ভোট প্রদান নিশ্চিত করতে পুলিশের সাথে আনসার, র‌্যাব, আর্মড পুলিশ ব্যাটালিয়ান, কোষ্টগার্ড, আনসার ও ভিডিপি সদস্যদের সমন্বয়ে সর্বমোট প্রায় সাড়ে ৪ হাজার সদস্য কাজ করবে নির্বাচনের পরের দিন পর্যন্ত। ইতোমধ্যে নগরীর আইন-শৃঙ্খলা রক্ষার্থে প্রায় ৩ হাজার ৩১২ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মাঠে কাজ করছেন।
এ বিষয়ে বরিশাল আঞ্চলিক নির্বাচন কমিশনের কো-ওর্ডিনেটর বাদল অধিকারী জানান, আগামী ১২ জুন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে আঞ্চলিক নির্বাচন কমিশনের পক্ষ থেকে। সকল আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মাধ্যমে গঠন করা হয়েছে যৌথ বাহিনী। এছাড়াও প্রার্থীদের আচরনবিধি পর্যবেক্ষণে ভিজিল্যান্স ও অবজারভেশন এর জন্য প্রায় ৩ টিম মাঠে কাজ করছেন।
বরিশাল জেলা কমান্ড্যান্ট আনসার ও ভিডিপি কার্যালয়ের জেলা কমান্ড্যান্ট অফিসার বাসুদেব ঘোষ বলেন, ‘আসন্ন বিসিসি নির্বাচনকে কেন্দ্র করে ১২৬ কেন্দ্রের প্রতিটি কেন্দ্রে ১২ জন করে আনসার ও ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবে। সর্বমোট ১ হাজার ৫১২ জন আনসার ও ভিডিপি সদস্য ভোটারদের নিরাপদে ও নির্বিঘেœ ভোট প্রদানে সহযোগিতা করবেন। এরমধ্যে ২ জন করে সদস্য থাকবেন অস্ত্রধারী।
এ ব্যপারে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনে বর্তমানে নির্বাহী ম্যজিস্ট্রেট-এর দায়িত্বরত অবস্থায় রয়েছে ১০ জন। আগামী ১২ জুন নির্বাচনের দিন ও নির্বাচনের পরের দিন আরো ৩০ জনকে নির্বাহী ম্যজিষ্ট্রেট এর দায়িত্ব দেয়া হবে। সর্বমোট ৪০ জন ভ্রাম্যমাণ আদালত বিসিসির ৩০টি ওয়ার্ডের ১২৬টি কেন্দ্র পরিদর্শন করবেন।
এ বিষয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম বলেন, আসন্ন বিসিসি নির্বাচনকে ঘিরে সব ধরনের নাশকতা মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে। এবারের সিটি নির্বাচনে সর্বমোট ১২৬টি ভোট কেন্দ্রের মধ্যে ৮৮টি ভোট কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণও ২৭টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ সেই সঙ্গে ১১টি কেন্দ্রকে সাধারণ ভোট কেন্দ্র হিসেবে রাখা হয়েছে। পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম আরো জানান, আসন্ন বিসিসি নির্বাচনে ভোটারদের নিরাপদে ও নির্বিঘেœ ভোট প্রদানের জন্য শুধুমাত্র ২ হাজার ৩শ’ পুলিশ সদস্যের চাহিদা প্রদান করা হয়েছে হেড কোয়ার্টারে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT