৬ জন পর্যটক নিয়ে আবারো বরিশালে গঙ্গাবিলাস ৬ জন পর্যটক নিয়ে আবারো বরিশালে গঙ্গাবিলাস - ajkerparibartan.com
৬ জন পর্যটক নিয়ে আবারো বরিশালে গঙ্গাবিলাস

4:03 pm , March 20, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ দ্বিতীয়বারের মতো বরিশাল এসেছে নদী পথের সবচেয়ে দীর্ঘযাত্রার ভারতীয় প্রমোদতরী গঙ্গাবিলাস। সোমবার বিকেল পৌনে চারটায় বরিশাল নৌ-বন্দর সংলগ্ন বিআইডব্লিউটিএর ঘাটে নোঙ্গর করে। বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক মো. সেলিম বলেন, বরিশাল নৌ-বন্দর সংলগ্ন বিআইডব্লিউটিএর ঘাটে (রকেট ঘাট) এসে নোঙ্গর করেছে। প্রমোদতরীর ট্যুরিষ্টদের বিআইডব্লিউটিএ, জেলা প্রশাসন ও ট্যুরিষ্ট পুলিশের পক্ষ থেকে অভ্যর্থনা জানানো হয়। নৌযান মঙ্গলবার ঘাট ত্যাগ করবে বলে জানিয়েছেন তিনি।
ট্যুরিষ্ট গাইড জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌফিক রহমান বলেন, এবারে পর্যটক ৬ জন। তাদের মধ্যে ৪ জন সুইজারল্যান্ড এবং দুইজন জার্মানী নাগরিক। নৌযানে ক্রু রয়েছে ৩৬ জন।
তৌফিক রহমান বলেন, পর্যটকরা নগরীর ১২০ বছর বয়সী অ্যাপিফ্যানি গির্জা, যা স্থানীয়ভাবে অক্সফোর্ড মিশন চার্চ পরিদর্শনে যান। সেখানে তাদের অভ্যর্থনা জানিয়েছেন চার্চের ফাদার জন। শতবর্ষী চার্চের বিভিন্ন স্থাপনা ঘুরে দেখে অভিভুত হয়েছেন পর্যটকরা। সন্ধ্যায় তারা প্রমোদতরীতে ফিরে এসেছেন।
তৌফিক রহমান জানান, মঙ্গলবার সকালে পর্যটকরা বানারীপাড়া ও স্বরুপকাঠি উপজেলায় ভাসমান বাজার ও দর্শনীয় স্থাপনা পরিদর্শনে যাবেন। সেখান থেকে ফিরে বাগেরহাটের মোড়েলগঞ্জ হয়ে সুন্দরবনে যাবেন। সেখানে তিনদিন অবস্থান করবেন। ২৫ মার্চ মংলায় যাবেন। বাগেরহাটের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন শেষে তারা ফিরে যাবেন কলকাতায়।
তৌফিক রহমান বলেন, গত ১ মার্চ ভারতের আসামের দিপড়ুগড় থেকে গঙ্গাবিলাস ৬ পর্যটক নিয়ে ছেড়ে আসে। ১৩ মার্চ বাংলাদেশের চিলমারী থেকে প্রবেশ করে পাবনা, সিরাজগঞ্জ, নারায়নগঞ্জ ও মাওয়া হয়ে বরিশালে পৌছেছে।
এরআগে গত ৮ ফেব্রুয়ারীর ২৮ পর্যটক নিয়ে বরিশালে এসেছিল প্রমোদতরী গঙ্গাবিলাস। ৫১ দিনের ট্যুরে বাংলাদেশ-ভারতের ২৭টি নদীর ৩ হাজার ২শ’ কিলোমিটার নদীপথ পাড়ি দিয়ে ৫০টি পর্যটন স্পট ঘুরে দেখেন। আসামের দিপড়ুগড়ে নোঙ্গর করার মধ্য দিয়ে ৫১ দিনের সফর শেষ করেছিল তারা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT