নতুনবাজার আদি শশ্মান বস্তিতে আগুনে পুড়েছে সাত ঘর নতুনবাজার আদি শশ্মান বস্তিতে আগুনে পুড়েছে সাত ঘর - ajkerparibartan.com
নতুনবাজার আদি শশ্মান বস্তিতে আগুনে পুড়েছে সাত ঘর

2:54 pm , March 11, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর নতুন বাজার আদি শশ্মান বস্তিতে আগুনে পুড়েছে সাতটি ঘর। শনিবার সকাল ৬টার দিকে এ ঘটনা ঘটে বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।
অগ্নিকান্ডে নতুন বাজার অমৃতাঙ্গনের পিছনে ওই বস্তির সেলিম সরদার, নিরোধ বাড়ৈ, তপন বিশ^াস, তরুন ঘোষ, জামাল, কালু ও সুনীলের টিন দিয়ে তৈরিঘর পুড়ে গেছে।
ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ও সহকারী পরিচালক মো. বেলাল উদ্দিন বলেন, সকাল ৬টার দিকে বৈদ্যুতিক গোলযোগে নিরোধ বাড়ৈর ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। এলাকাটি ঘিঞ্জি হওয়ায় মুহুর্তের মধ্যে আগুন আশে-পাশের অপর ছয়টি ঘরে ছড়িয়ে পড়ে।
সহকারী পরিচালক বলেন, বরিশাল সদর ও দক্ষিন ফায়ার ষ্টেশনের দুইটি করে চারটি ইউনিট আধাঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে এনেছে।
তিনি আরো বলেন, আগুনে সাতটি ঘরের অন্তত ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে। এছাড়াও এক কোটি ৮০ লাখ টাকার সম্পদ রক্ষা করেছেন জানান সহকারী পরিচালক।
ক্ষতিগ্রস্ত পরিবারের তরুন ঘোষের স্ত্রী দিপু ঘোষ বলেন, সকাল ৬টার দিকে আগুন ধরে। ওই সময় তিনি ঘরে ছিলেন না। কিভাবে আগুনের সূত্রপাত হয় জানেন না জানিয়ে দিপু ঘোষ বলেন, সেলিম সরদারের স্ত্রী পেয়ারা বেগম ডাক দিয়ে জানিয়েছে ঘরে আগুন ধরেছে। নিরোধের ঘর থেকে আগুন ধরেছে। অগ্নিকান্ডে ঘরের সব মালামাল পুড়ে গেছে বলে জানিয়েছেন দিপু ঘোষ।
ক্ষতিগ্রস্ত তপন ঘোষের ভাই স্বপন ঘোষ বলেন, ঘুমের মধ্যে আগুন ধরেছে। টের পেয়ে উঠে প্রথমে বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করেন। পরে দুই সন্তানকে নিয়ে বের হয়। এরপর আগুনের তাপে আর ভিতরে প্রবেশ করতে পারেননি। সব মালামাল পুড়ে গেছে বলে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।
স্থানীয় বাসিন্দারা বলেন, অমৃতাঙ্গনের পিছনে খাল পাড় সংলগ্ন এ বস্তিটি আদি শশ্মান বস্তি হিসেবে পরিচিত। এখানে একটির সাথে আরেকটি ঘরের অবস্থান। ওই সব ঘরের বাসিন্দারা নি¤œ আয়ের মানুষ। অগ্নিকান্ডে তাদের সব মালামাল পুড়ে গেছে। আরো বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT