এমপি পংকজ অনুসারী ইউপি চেয়ারম্যানের উপর হামলা এমপি পংকজ অনুসারী ইউপি চেয়ারম্যানের উপর হামলা - ajkerparibartan.com
এমপি পংকজ অনুসারী ইউপি চেয়ারম্যানের উপর হামলা

3:06 pm , January 12, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলায় ইউপি চেয়ারম্যানকে মারধর করেছে স্বেচ্ছাসেবক লীগ নেতার নেতৃত্বে প্রতিপক্ষ গ্রুপ। বৃহস্পতিবার উপজেলার মাসিক সমন্বয় সভায় যোগ দিতে পরিষদ ভবনের নিচতলায় আসার পর হামলা করা হয় বলে অভিযোগ করেন ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ। মাসিক সমন্বয় সভা বর্জন করেছে ইউনিয়ন চেয়ারম্যানরা। এ ঘটনায় ইউনিয়ন চেয়ারম্যানের করা মামলায় তিন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। উপজেলার শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুন অর রশিদ বলেন, বেলা সাড়ে ১১টার দিকে মাসিক সমন্বয় সভায় অংশ নিতে উপজেলা পরিষদের হলরুমে এসে পৌঁছান তিনি। এ সময় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক দীপেন পোদ্দারের নেতৃত্বে ৮/১০ জন এসে তাকে ঘিরে ধরে। এ সময় দীপেন তাকে ১৫ লাখ টাকা না দিয়ে উপজেলা সদরে কেন এসেছেন জানতে চেয়ে মারধর করেছে। হামলাকারীরা তার পকেট থেকে ২০ হাজার টাকাও ছিনিয়ে নিয়েছেন। চেয়ারম্যান হারুন অর রশিদ আরো জানান, এর আগেও দীপেনের নেতৃত্বে তার উপর হামলা করা হয়েছিলো। ওই ঘটনায় থানায় জিডি করা হয়। তখন দীপেন থানার ওসির কাছে মুচলেকা দিয়েছিলো। ভবিষ্যতে এ ধরণের কোন ঘটনা ঘটাবে না। কিন্তু আবারো এ ঘটনা ঘটিয়েছে। তাই এ ঘটনায় মেহেন্দিগঞ্জ থানায় তিনি বাদী হয়ে মামলা করেছেন। চেয়ারম্যান বলেন, এ ঘটনার পর অন্যান্য ইউনিয়ন চেয়ারম্যানরা মাসিক সমন্বয় সভা বর্জন করেছেন। ঘটনার বিচার না হওয়া পর্যন্ত কোন সভায় ইউনিয়ন চেয়ারম্যানরা অংশ নেবে না বলে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়ে দেয়া হয়েছে।
হামলার কারন সম্পর্কে হরুন অর রশিদ জানান, তিনি স্থানীয় এমপি পঙ্কজ দেবনাথের অনুসারী। হামলার নেতৃত্বদানকারী দীপেন পোদ্দার উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র কামাল উদ্দিন খানের লোক। পঙ্কজ নাথ এমপির লোক হওয়ায় তার উপর হামলা  হয়েছে অভিযোগ হারুন অর রশিদের। ঘটনার প্রত্যক্ষদর্শী চরগোপালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামসুল বারী মনির বলেন, বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা পরিষদের মাসিক সভা হওয়ার কথা ছিলো। সকল ইউপি চেয়ারম্যানরা সভায় যোগদিতে আসেন। সভা শুরুর সময়ের কিছুক্ষন আগে পরিষদের দোতালায় সভাকক্ষের উদ্দেশ্যে রওনা হন শ্রীপুর ইউনিয়ন চেয়ারম্যান হারুন অর রশিদ। নিচতলায় আগে থেকে অপেক্ষামান দীপেন পোদ্দারের নেতৃত্বে ৮-১০ জন তার পথরোধ করে বেদম মারধর করে শরীরের পোশাক ছিড়ে ফেলে। হুলুস্থূল পরিবেশে সভাকক্ষ থেকে অন্যান্য চেয়ারম্যানরা বের হয়ে তাকে উদ্ধার করেন। পরে থানার ওসি গাড়িতে তুলে নিয়ে তাকে উপজেলা হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করেন।
মেহেন্দিগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় চাঁদা দাবিতে বেআইনী জনতায় মারধর ও ছিনতাইয়ের অভিযোগে মামলা হয়েছে। মামলার এজাহারনামীয় তিন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলো-আইয়ুব আলী, আসগর দেওয়ান ও আকাশ মাটি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরুন্নবী  বলেন, মাসিক সভা শুরুর আগ মুহুর্তে ইউপি চেয়ারম্যান হারুনের উপর হামলা হয়েছে। পরে অন্যান্য চেয়ারম্যানদের প্রস্তাব অনুযাযী সভা স্থগিত করা হয়। হামলাকারীকে গ্রেপ্তারের নির্দেশ দেয়া হয়েছে।
অভিযুক্ত স্বেচ্ছাসেবক লীগ নেতা দীপেন পোদ্দারে মুঠোফোনে একাধিকবার কল দেয়া হলে তিনি রিসিভ করেননি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT