ভোলায় ২২ কোটি টাকা মূল্যের ভারতীয় শাড়ীসহ মালামাল উদ্ধার ভোলায় ২২ কোটি টাকা মূল্যের ভারতীয় শাড়ীসহ মালামাল উদ্ধার - ajkerparibartan.com
ভোলায় ২২ কোটি টাকা মূল্যের ভারতীয় শাড়ীসহ মালামাল উদ্ধার

3:19 pm , January 5, 2023

মো. আফজাল হোসেন, ভোলা ॥ ভোলার মেঘনা নদীতে অবৈধভাবে ভারত থেকে পাচার করে আনা একটি ট্রলার বোঝাই প্রায় ২২ কোটি টাকার ভারতীয় শাড়ি, থ্রিপিস ও চিকিৎসার সামগ্রী উদ্ধার করেছে কোস্টগার্ড। উদ্ধার করা মালামালের মধ্যে রয়েছে, একটি ট্রলার, ১৭ হাজার ৮২৪টি বিভিন্ন মানের ভারতীয় শাড়ি, ১৬৬ টি থ্রিপিস ও ৬ হাজার ৪৪২টি চিকিৎসার সামগ্রী।
কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে ৩ জানুয়ারী ভোর ৫টার দিকে ভোলা জেলার সদর উপজেলার তুলাতলি সংলগ্ন মেঘনা নদীতে অভিযান চালায়। এ সময় কোস্টগার্ড দক্ষিণ জোনের অধিনস্থ বিসিজিবেইসের চৌকস একটি দল। মেঘনা নদী থেকে যাওয়া একটি ট্রলারকে সন্দেহ হওয়ায় ট্রলারটিকে থামার সংকেত দেওয়া হয়। কিন্তু ট্রলারটি না থামিয়ে দ্রুত পালানোর চেষ্টা করে। কোস্টগার্ড সদস্যরা এসময় চার রাউন্ড ফাঁকা গুলি করার পর পাচারকারীরা ট্রলারটি পাশের একটি চরে রেখে পালিয়ে যায়। এ সময় এফবি আবিদ নামের ওই ট্রলারটিতে থাকা শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে আনা এসব মালামাল পাওয়া যায়। উদ্ধার করা পণ্যগুলোর আনুমানিক বাজার মূল্য ২১ কোটি ৯০ লাখ ৭৫ হাজার টাকা বলে কোস্টগার্ড বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন।
লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান আরও জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নিতে জব্দ করা শাড়ীসহ অন্যসব মালামাল ভোলা সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT