ভীমরুলের বাসা অপসারণে ফায়ার সার্ভিসকে খবর দিলেন ইউএনও ! ভীমরুলের বাসা অপসারণে ফায়ার সার্ভিসকে খবর দিলেন ইউএনও ! - ajkerparibartan.com
ভীমরুলের বাসা অপসারণে ফায়ার সার্ভিসকে খবর দিলেন ইউএনও !

3:19 pm , December 6, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ মশা মারতে কামান দাগানোর মত ঘটনা ঘটেছে বরিশালের গৌরনদীতে।  দীর্ঘদিন ধরে বন্ধ থাকা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির কার্যালয়ে ভীমরুলের বাসা অপসারণ করেছে ফায়ার সার্ভিস। উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে খবর পেয়ে মঙ্গলবার দুপুরে বাসা অপসারণ করা হয় বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস স্টেশনের লিডার মো. মহিদুল আলম। গৌরনদী ফায়ার সার্ভিসের লিডার বলেন, দুর্নীতি প্রতিরোধ কমিটির কার্যালয় দীর্ঘদিন ধরে খোলা হয় না। তাই কার্যালয়ের সভাপতির চেয়ারের পেছনে সাইনবোর্ডের নিচে একটি ভীমরুল বাসা করেছে। কমিটির কার্যালয়ের কক্ষটি সংস্কারের জন্য খুলে বাসা দেখতে পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদের খবর দেন। তারা গিয়ে বাসাটি ভেঙ্গে ফেলেছেন।
তিনি আরো জানান, এটা ফায়ার সার্ভিসের কাজ নয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা খবর দিয়েছেন বলে অপসারণ করা হয়েছে বলে মহিদুল জানিয়েছেন।
গৌরনদী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক খন্দকার শাহ আলম মঞ্জু বলেন, দুর্নীতি প্রতিরোধ কমিটির কাজ হলো নিজের খেয়ে বনের মহিষ তাড়ানো। তাদের কর্মকান্ড সরকারী কর্মকর্তা-কর্মচারীদের কাছে পছন্দ নয়। বলতে গেলে সবাই একটু অপছন্দই করে। তাই কার্যত তাদের তেমন কোন কার্যক্রম নেই। তাই কক্ষটি বন্ধ থাকে। আগামী  ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস। তাই কক্ষটি খোলা হয়েছে।
তিনি বলেন, তাদের উপজেলায় তো কমিটির একটি কক্ষ রয়েছে। অন্যান্য উপজেলায় তাও নেই বলে জানান মঞ্জু।
তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধ কমিটি কাজ হলো জনসচেতনতা বৃদ্ধি, সংগঠনসমূহের উপর সার্বক্ষনিক নজর রাখা, দুর্নীতির অভিযোগ গ্রহণ, সরকারী চাকুরী ও জনসাধারনকে দুর্নীতির কারণ ও কুফল সম্পর্কে সচেতন করা এবং সরকারি চাকুরী জীবীদের ইতিবাচক দৃষ্টিভঙ্গি তৈরিতে সাহায্য করা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT