শিকারপুর বন্দরে ব্যাংক ও স্বর্নের দোকানে ডাকাতি শিকারপুর বন্দরে ব্যাংক ও স্বর্নের দোকানে ডাকাতি - ajkerparibartan.com
শিকারপুর বন্দরে ব্যাংক ও স্বর্নের দোকানে ডাকাতি

2:50 pm , December 4, 2022

শাকিল মাহমুদ বাচ্চু, উজিরপুর ॥ উজিরপুরের শিকারপুর বন্দরে চারটি ব্যবসা প্রতিষ্ঠানে ডাকাতির ঘটনা ঘটেছে। শনিবার দিবাগত গভীর রাতে ডাকাতির ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, একটি স্পিডবোট ও ট্রলার নিয়ে ৩০/৩৫ জনের একটি ডাকাত দল রাত আড়াইটার দিকে বন্দরে হানা দেয়। বিভিন্ন আগ্নেয় ও ধারালো অস্ত্রে সজ্জিত ডাকাত দল বন্দরে প্রবেশ করে। পরে নিরাপত্তা প্রহরী ও পথচারী অন্তত ৩০ জনকে বন্দরে বেঁধে রাখে। তারপর অত্যাধুনিক যন্ত্রপাতি দিয়ে তালা কেটে ডাকাতরা ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং প্রতিষ্ঠান, কনিকা, রিয়া ও আহম্মেদ জুয়েলার্সে প্রবেশ করে মালামাল এবং স্বর্নালংকার লুট করেছে। পরে বন্দরের রুপালী ব্যাংকের শাখায় হানা দেয়। তখন ব্যাংকের মধ্যে থাকা নিরাপত্তা প্রহরী মেহেদির ডাক চিৎকার ও পুলিশকে খবর দিলে বাজারের আশে-পাশের লোকজন এসে পড়লে ডাকাতরা পালিয়ে যায়।
আহম্মেদ জুয়েলার্স এর মালিক জনি সরদার জানান, দোকান বন্ধ করে বাসায় গিয়েছি । রাত তিনটার দিকে স্থানীয় এক লোক ফোন করে বলেন দোকানে সমস্যা হয়েছে তাড়াতাড়ি আসতে বলে। তখন ছুটে এসে দেখি দোকানের তালা ভাঙ্গা, দোকান থেকে এক ভরির মতো স্বর্নালংকার, ৮০ ভরি রুপার তৈরি অলংকার ও নগদ ৪০ হাজার টাকা নাই। শুধু আমরাটা না ডাকাতরা কনিকা জুয়েলার্স থেকে ২/৩ ভরি স্বর্নালংকার ও নগদ দেড় লাখ টাকা, রিয়া জুয়েলার্স থেকে দেড় থেকে দুই ভরি ওজনের স্বর্নালংকার ও ১২ ভরি রুপার অলংকার ও ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং থেকে নগদ টাকা লুট করেছে। রুপালী ব্যাংকের প্রহরী মেহেদী জানান, ডাকতরা ব্যাংকের নিচের এসে তালা ভাঙতে দেখে দৌড় দিয়ে রুমে গিয়ে ডাক-চিৎকার দিতে থাকি। এরপর উজিরপুর থানায় সংবাদ দিলে কিছুক্ষন পর ডাকতদল পালিয়ে যায়। ডাকাত দলের হাতে জিন্মী হওয়া অটো চালক আল আমিন মুন্সী জানিয়েছেন, রাতে খেলা দেখে বাসায় ফেরার পথে স্কুলের সামনে তাকে ও মনির সরদার নামক এক যুবককে ডাকাত দল জিম্মি করে একটি ঘরের মধ্যে আটকে রাখেন। তাদের মারধর করে কাছে থাকা নগদ অর্থ লুটে নিয়ে যায় ডাকাতরা।ডাকাতরা বন্দরের বিভিন্ন ফলের দোকান থেকে ফল ও মিষ্টির দোকান থেকে মিষ্টি নিয়ে গেছে।
তবে উজিরপুর থানার ওসি কামরুল হাসান বলেন, প্রহরীদের বেঁধে চোর চুরি করেছে। মোট ২/৩ ভরি স্বর্নালংকার চুরি করেছে। তবে ওসির এ দাবি বন্দরের ব্যবসায়ীরা অস্বীকার করেছেন। তাদের দাবি ওসি ডাকাতির বিষয়টি সামান্য চুরির ঘটনা বলার চেষ্টা করেছেন। ঘটনার পর পরই বরিশাল জেলা পুলিশ সুপার ওযাহিদুল ইসলাম, পিবিআই পুলিশ সুপার হুমায়ন কবির ও র‌্যাব ৮ বিশেষ টিম এবং সি আইডি পুলিশের কর্মকতারা দিন ভর ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বলেন, খবর পেয়ে উর্ধ্বতন কর্মকর্তা পাঠানো হয়েছে। ঘটনায় জড়িতদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার করা হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT