মহিলা কলেজ ছাত্রী আত্মহত্যার ঘটনায় তদন্ত কমিটি গঠন মহিলা কলেজ ছাত্রী আত্মহত্যার ঘটনায় তদন্ত কমিটি গঠন - ajkerparibartan.com
মহিলা কলেজ ছাত্রী আত্মহত্যার ঘটনায় তদন্ত কমিটি গঠন

3:45 pm , November 21, 2022

*শিক্ষকদের মেন্টর নিয়োগ * বাকশিসের সভা আজ *এসেম্বলীতে দিক-নির্দেশনা প্রদান
সাইদ মেমন ॥ বরিশাল সরকারী মহিলা কলেজের একাদশ শ্রেনীর আত্মহত্যার ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে। সোমবার কলেজের একাডেমিক কাউন্সিলের সিদ্বান্তে কমিটি করা হয়েছে বলে অধ্যক্ষ মো. আসাদুজ্জামান জানিয়েছেন। তিনি বলেন, কলেজের উপাধাক্ষ্য সালমা বেগমকে প্রধান করে কমিটি করা হয়েছে। কমিটির অপর দুই সদস্য হলেন, কলেজর শিক্ষক প্রভাষ কুমার মন্ডল ও মো. হাবিবুর রহমান। আগামী তিন কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। বরিশাল সরকারী মহিলা কলেজের একাদশ শ্রেনীর ছাত্রী মালিয়া মারিয়া মৌলির (১৭) লাশ রোববার বিকেলে নিজ বাসার বারান্দা থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। সে নগরীর নথুল্লাবাদ শের-ই বাংলা সড়কের বায়তুল মিনা ভবনের বাসিন্দা কলেজ শিক্ষক মো. মোশারেফ হোসেনের কন্যা। ঘটনার পর বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার মা শিক্ষিকা কোয়েল সাংবাদিকদের বলেন, রোববার দুপুর ১টায় কলেজ থেকে মৌলি বাসায় আসে। এ সময় সে তাকে জানিয়েছে, গনিত বিষয়ে সে ফেল করতে পারেন না। তাকে ফেল করানো হয়েছে। এ জন্য তার মন ভালো নেই। মেজাজও খারাপ। তাই সে নিজের কক্ষে প্রবেশ করে। তার কোন সাড়া না পেয়ে বারান্দায় গিয়ে মৌলিকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। তাকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষনা করেছেন।
বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির বরিশাল বিভাগীয় আহবায়ক অধ্যক্ষ মহসিন উল- ইসলাম হাবুল পরিবারের বরাতে জানান, কলেজের গনিত শিক্ষকের কাছে প্রাইভেট পড়েনি মৌলি। এ কারনে তাকে বর্ষ পরীক্ষায় গনিত বিষয়ে ফেল করানো হয়েছে। বিষয়টি মৌলি শিক্ষকের কাছে জানতে চেয়েছিলো। তখন শিক্ষক তাকে কোন কিছু বলেছে, যা মেনে নিতে পারেনি। তাই নিজেকে শেষ করে দিয়েছে।
এদিকে ছাত্রীর আত্মহত্যার ঘটনা নিয়ে সভা আহবান করেছে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি। সেখানে কলেজ শিক্ষকদের প্রাইভেট বন্ধ করাসহ ঘটনার সঠিক তদন্ত ও বিচার দাবী নিয়ে নানা সিদ্বান্ত নেয়া হবে বলে জানিয়েছেন অধ্যক্ষ হাবুল।
কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) সগীর হোসেন বলেন, ছাত্রীর পরিবার বিনা ময়না তদন্তে লাশ নেয়ার জন্য অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটের কাছে আবেদন করেন। তার অনুমতিক্রমে ছাত্রীর লাশ বিনা ময়না তদন্তে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
এদিকে সোমবার কলেজ এ্যাসেম্বলীতে শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনা অন্যান্য শিক্ষার্থীদের দিক নির্দেশনামুলক সভা করা হয়েছে।
কলেজ শিক্ষার্থী জানান, পরীক্ষায় খারাপ করলে মন খারাপ না করার আহবান জানিয়েছেন শিক্ষকরা। পরীক্ষার ফলাফলের চেয়ে জীবন বড় জানিয়ে যে কোন সমস্যা সমাধানে শিক্ষকদের শরানাপন্ন হওয়ার পরামর্শ দেয়া হয়েছে। কলেজ অধ্যক্ষ ও উপাধাক্ষ্যসহ শিক্ষকরা দিক নির্দেশনামুলক বক্তব্য দিয়েছেন।
এ বিষয়ে কলেজ অধ্যক্ষ আসাদুজ্জামান বলেন, এ্যাসেম্বলীতে শিক্ষার্থীদের দিক-নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়াও কলেজের ২০ জন শিক্ষার্থী নিয়ে একেকটি গ্রুপ করে এক জন শিক্ষককে মেন্টরের দায়িত্ব দেয়া হয়েছে। প্রতি মাসে শিক্ষার্থীদের নিয়ে মেন্টর শিক্ষকদের সভা করারও নির্দেশনা দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT