এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৯৬৭ পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৯৬৭ পরীক্ষার্থী - ajkerparibartan.com
এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৯৬৭ পরীক্ষার্থী

2:45 pm , November 6, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ এইচএসসি ও সমমানের প্রথম দিনের পরীক্ষা সারাদেশের ন্যায় বরিশালেও সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনের বাংলা (আবশ্যিক) প্রথম পত্র পরীক্ষায় অনুপস্থিত ছিলো ৯৬৭ পরীক্ষার্থী। অসদুপায় অবলম্বন করায় ১ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। রোববার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুণ কুমার গাইন।
তিনি জানান, বিভাগের ৬ জেলায় ১২৫ টি পরীক্ষা কেন্দ্রে গতকাল মোট ৬১ হাজার ১৩৩ জন পরীক্ষার্থীর পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিলো। তবে এরমধ্যে অংশগ্রহণ করেছে ৬০ হাজার ১৬৬ জন পরীক্ষার্থী। অনুপস্থিত পরীক্ষার্থীর  সংখ্যা ৯৬৭ জন। আর শতকরা হিসেবে এর হার ১ দশমিক ৫৮। বোর্ড সূত্রে জানাগেছে, অনুপস্থিতির মধ্যে সর্বোচ্চ বরিশাল জেলায় ২৯৩ জন। পটুয়াখালীতে ১৯২ জন, ভোলায় ১৫৮ জন, পিরোজপুরে ১২০ জন, বরগুনায় ১০৭ জন, ও ঝালকাঠিতে ৯৭ জন রয়েছে। অপরদিকে বিভাগের মধ্যে পিরোজপুর জেলায় ১ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন।
এদিকে সরকারি বরিশাল কলেজ ও মহিলা কলেজ কেন্দ্র পরিদর্শন করেছেন বিভাগীয় কমিশনার আমিন উল আহসান ও জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT