শেবামেকের নতুন অধ্যক্ষ ডাঃ জামাল সালেহ উদ্দিন শেবামেকের নতুন অধ্যক্ষ ডাঃ জামাল সালেহ উদ্দিন - ajkerparibartan.com
শেবামেকের নতুন অধ্যক্ষ ডাঃ জামাল সালেহ উদ্দিন

3:25 pm , November 3, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের নতুন অধ্যক্ষ হিসাবে নিয়োগ পেয়েছেন ডা. মো. জামাল সালেহ উদ্দিন। তিনি বর্তমানে চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসাবে কর্মরত আছেন। গত ২ নভেম্বর স্বাস্থ্য মন্ত্রনালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। আর শেবামেক এর বর্তমান অধ্যক্ষ ডা. মো. মনিরুজ্জামান শাহীন কলেজের সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান হিসাবে দায়িত্ব পালন করবেন।
মন্ত্রনালয় সুত্রে জানা গেছে সম্প্রতি দেশের ৮ টি মেডিকেল কলেজের অধ্যক্ষ পদ গ্রেড-২ পদে উন্নীত করা হয়। যে কারনে বর্তমান অধ্যক্ষ ডা. মো. মনিরুজ্জামান শাহীন গ্রেড-৩ এর অন্তর্ভূক্ত থাকায় তাকে সরিয়ে চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষকে নিয়োগ প্রদান করা হয় এবং স্বাভাবিক কারনেই ডা. মনিরুজ্জামান শাহীনকে তার দায়িত্বরত সার্জারী বিভাগের প্রধান করা হয়েছে। জানা গেছে শেবামেকের নতুন এই অধ্যক্ষ গ্রেড হিসাবে বরিশাল বিভাগের শ্রেষ্ঠ ও একক কর্মকর্তা হিসাবে গণ্য হবেন।
শিক্ষাজীবনে ফৌজদার ক্যাডেট কলেজ থেকে ১৯৭৯ সালে এসএসসি, লক্ষ্মীপুর সরকারি কলেজ থেকে ১৯৮১ সালে এইচএসসি ও বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ থেকে ১৯৮৮ সালে এমবিবিএস পাশ করেন। নবম বিসিএসে স্বাস্থ্য বিভাগ থেকে উত্তীর্ণ হয়ে ১৯৯১ সালে বান্দরবানের লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। তার জন্মস্থান লক্ষ্মীপুর শহরের সমশেরাবাদ এলাকায়। তার বাবা মরহুম ডা. আবদুল আউয়াল বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের শাসনামলে লক্ষ্মীপুর-২ আসনের সাংসদ ছিলেন। ডাঃ জামাল সালেহ উদ্দিন কুমিল্লা স্বাচিপের আজীবন সদস্য ছিলেন। সর্বশেষ তিনি কুমিল্লা মেডিকেল কলেজের শিশু সার্জারি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ছিলেন। পারিবারিক জীবনে ২ মেয়ে ১ ছেলে সন্তানের জনক।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT