মা ইলিশ সংরক্ষনে বরফ নেয়ার সময় আটক তিন জনের দুই বছর করে কারাদন্ড মা ইলিশ সংরক্ষনে বরফ নেয়ার সময় আটক তিন জনের দুই বছর করে কারাদন্ড - ajkerparibartan.com
মা ইলিশ সংরক্ষনে বরফ নেয়ার সময় আটক তিন জনের দুই বছর করে কারাদন্ড

3:36 pm , October 26, 2022

হিজলা প্রতিবেদক ॥ হিজলা উপজেলায় মা ইলিশ সংরক্ষনের জন্য বরফ পরিবহনের সময় আটক তিন জনকে দুই বছর করে কারাদন্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। বুধবার হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তারেক হাওলাদার ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম হিসেবে কারাদন্ড ও জরিমানার আদেশ দেন। দন্ডিতরা হলো- ট্রাক চালক খুলনার ফুলবাড়ি ঘাটের মো. ছাদেক’র ছেলে মো. আলমগীর (৩০), ট্রলার চালকের সহকারী হিজলা উপজেলার হরিনাথপুর ইউনিয়নের মহিষখোলা গ্রামের বর চোকিদারের ছেলে আরিফ ও বরফের মালিক উপজেলার টুমচর গ্রামের আমজাদ হাওলাদারের ছেলে নজরুল ইসলাম। হিজলা থানার ওসি মো. ইউনুস মিঞা জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ভোর রাতে নয়া ভাঙ্গলী নদী সংলগ্ন হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের পত্তনী ভাঙ্গা গ্রামের হাজারী বাড়ি রাস্তা থেকে বরফ বোঝাই ট্রাকসহ চালক আটক করা হয়। এ সময় নদীতে থাকা ট্রলারে বরফ উঠানো সময় ট্রলারটির সহকারীসহ অপর দুই জনকে করা হয়েছে। ওসি আরো জানান, নিষিদ্ধ সময়ে শিকার করা মা ইলিশ সংরক্ষনের জন্য ২৮০ পিস বরফ নেয়া হচ্ছিলো। তাই তাদের উপজেলা নির্বাহী কর্মকর্তার ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়।
আদালতের সাজা পরোয়ানায় আসামীদের বরিশাল কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া আটক ট্রাক ও ট্রলার ভ্রাম্যমান আদালতের জিম্মায় রয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT