সিত্রাং প্রভাবে বোরহানউদ্দিনের বড়মানিকা ও পক্ষিয়ায় ঘর ভেঙ্গেছে সিত্রাং প্রভাবে বোরহানউদ্দিনের বড়মানিকা ও পক্ষিয়ায় ঘর ভেঙ্গেছে - ajkerparibartan.com
সিত্রাং প্রভাবে বোরহানউদ্দিনের বড়মানিকা ও পক্ষিয়ায় ঘর ভেঙ্গেছে

3:28 pm , October 26, 2022

বোরহানউদ্দিন প্রতিবেদক ॥ বোরহানউদ্দিন উপজেলায় ঘুর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে বৈরি আবহাওয়ায় ঘর ভাঙচুর, গাছ, পুকুরের মাছ, জমির ধান, পানের বরজের ব্যাপক ক্ষতি হয়েছে। বড়মানিকা ইউনিয়নের মেঘনা নদীর বেড়ীবাঁধ এলাকায় ও বিভিন্ন ওয়ার্ডে প্রায় ৬ শত ঘর ভাংচুর হয়েছে। ভেসে গেছে মৎস্য খামারিদের পুকুরের মাছ। নিস্ব পোল্ট্রি খামারিরা। মেঘনা নদীর বেড়ীবাঁধ বাহির এলাকায় হাস – মুরগি, গরু- ছাগল, পুকুরের মাছ, পানের বর জোয়ারের পানিতে ভেসে গেছে । এতে অসহায় হয়ে পড়েছে বড়মানিকা ইউনিয়নের ক্ষতিগ্রস্থ পরিবার গুলো। অন্যদিকে পক্ষিয়া, টবগী ও হাসান নগর ইউনিয়নে একই চিত্র দেখা গেছে। পক্ষিয়া, টবগী ও হাসান নগর ইউনিয়নে প্রায় ৯ শত ঘর ভাঙচুরসহ জমির ধান ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে ।
বোরহানউদ্দিন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সোহেল হোসেন জানান, ঘূর্ণিঝড় সিত্রাং তান্ডবে বোরহানউদ্দিন উপজেলায় আংশিক ক্ষতি হয়েছে ১৩৮০ পরিবার ও সম্পূর্ণ ক্ষতি হয়েছে ৪২০ পরিবার। এরমধ্যে বড়মানিকা ও হাসাননগর ইউনিয়নে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা ক্ষতিগ্রস্তদের তালিকা ভোলায় প্রেরণ করবো।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT