সিত্রাং প্রভাবে বোরহানউদ্দিনের বড়মানিকা ও পক্ষিয়ায় ঘর ভেঙ্গেছে সিত্রাং প্রভাবে বোরহানউদ্দিনের বড়মানিকা ও পক্ষিয়ায় ঘর ভেঙ্গেছে - ajkerparibartan.com
সিত্রাং প্রভাবে বোরহানউদ্দিনের বড়মানিকা ও পক্ষিয়ায় ঘর ভেঙ্গেছে

3:28 pm , October 26, 2022

বোরহানউদ্দিন প্রতিবেদক ॥ বোরহানউদ্দিন উপজেলায় ঘুর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে বৈরি আবহাওয়ায় ঘর ভাঙচুর, গাছ, পুকুরের মাছ, জমির ধান, পানের বরজের ব্যাপক ক্ষতি হয়েছে। বড়মানিকা ইউনিয়নের মেঘনা নদীর বেড়ীবাঁধ এলাকায় ও বিভিন্ন ওয়ার্ডে প্রায় ৬ শত ঘর ভাংচুর হয়েছে। ভেসে গেছে মৎস্য খামারিদের পুকুরের মাছ। নিস্ব পোল্ট্রি খামারিরা। মেঘনা নদীর বেড়ীবাঁধ বাহির এলাকায় হাস – মুরগি, গরু- ছাগল, পুকুরের মাছ, পানের বর জোয়ারের পানিতে ভেসে গেছে । এতে অসহায় হয়ে পড়েছে বড়মানিকা ইউনিয়নের ক্ষতিগ্রস্থ পরিবার গুলো। অন্যদিকে পক্ষিয়া, টবগী ও হাসান নগর ইউনিয়নে একই চিত্র দেখা গেছে। পক্ষিয়া, টবগী ও হাসান নগর ইউনিয়নে প্রায় ৯ শত ঘর ভাঙচুরসহ জমির ধান ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে ।
বোরহানউদ্দিন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সোহেল হোসেন জানান, ঘূর্ণিঝড় সিত্রাং তান্ডবে বোরহানউদ্দিন উপজেলায় আংশিক ক্ষতি হয়েছে ১৩৮০ পরিবার ও সম্পূর্ণ ক্ষতি হয়েছে ৪২০ পরিবার। এরমধ্যে বড়মানিকা ও হাসাননগর ইউনিয়নে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা ক্ষতিগ্রস্তদের তালিকা ভোলায় প্রেরণ করবো।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT