হিজলায় প্রকাশ্যে বাজার বসিয়ে প্রায় কোটি টাকার মা ইলিশ বিক্রি হিজলায় প্রকাশ্যে বাজার বসিয়ে প্রায় কোটি টাকার মা ইলিশ বিক্রি - ajkerparibartan.com
হিজলায় প্রকাশ্যে বাজার বসিয়ে প্রায় কোটি টাকার মা ইলিশ বিক্রি

2:53 pm , October 14, 2022

হিজলা প্রতিবেদক ॥ মা ইলিশ রক্ষায় শিকার নিষিদ্ধ সময়ে হিজলা উপজেলায় প্রকাশ্যে বাজার মিলিয়ে প্রায় কোটি টাকার মা ইলিশ বিক্রি চলছে। সরকারের আইনকে তোয়াক্কা না করে সাধারন জেলেরা ইলিশ শিকার ও বিক্রি করছে। এতে ধ্বংস হচ্ছে দেশের জাতীয় সম্পদ। স্থানীয়দের দাবি, সকলকে ম্যানেজ করে এলাকার প্রভাবশালীরা এ ব্যবসা করছে। মা ইলিশ অভিযান শুরু হলেই উপজেলার হরিনাথপুর ইউনিয়নের আবুপুর ও আশুলী আবুপুর এলাকায় অস্থায়ী বাজার বসে। এছাড়া উপজেলার আরো কয়েকটি জায়গায় প্রকাশ্যে মা ইলিশ বিক্রির অভিযোগ রয়েছে। দিনরাত ২৪ ঘন্টা চলছে প্রায় কোটি টাকার মা ইলিশ বিক্রি। ২২ দিনের মা ইলিশ রক্ষা অভিযান উপলক্ষ্যে সেখানে শতাধিক অস্থায়ী খাবার দোকানও রয়েছে।
স্থানীয় খোরশেদ আলম বলেন, অভিযান শুরু হলে এখানে ইলিশ মাছের দাম কম থাকায় বিভিন্ন স্থান থেকে ক্রেতা আসে। তিনি আরো বলেন, এখানে আইনশৃঙ্খলা বাহিনীর ঝামেলা না থাকায় সহজে ক্রয় বিক্রয় চলছে।
ভ্রাম্যমান ইলিশের বাজার থেকে ৩ কিলোমিটার দূরত্ব রয়েছে হরিনাথপুর শাওড়া সৈয়দ খালী পুলিশ ফাড়ি।
এ বিষয়ে ফাড়ির পরিদর্শক আবদুর রহিম বলেন, আমার একার পক্ষে অভিযান সফল সম্ভব নয়। আমি মৎস্য কর্মকর্তাকে জানিয়েছি তিনি এ বিষয়ে ব্যবস্থা নিবেন।
হিজলা উপজেলা মৎস্য কর্মকর্তা মো. এম এম পারভেজ জানান, হরিনাথপুর ইউনিয়নের মেঘনা নদীতে মা ইলিশ রক্ষার জন্য একটি ফাড়ি রয়েছে। এছাড়াও নৌ-পুলিশের একটি টিম সর্বক্ষনিক কাজ করছেন। প্রকাশ্যে বাজার বসিয়ে মা ইলিশ বিক্রি করলে আইনগত ব্যবস্থা গ্রহন করবো।
হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তারেক হাওলাদার বলেন, প্রকাশ্যে মা ইলিশ বিক্রির সংবাদ পেয়েছি। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহন করবো।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT