প্রধান শিক্ষকের বিচার দাবীতে এপিবিএন অধিনায়কের কাছে অভিযোগ প্রধান শিক্ষকের বিচার দাবীতে এপিবিএন অধিনায়কের কাছে অভিযোগ - ajkerparibartan.com
প্রধান শিক্ষকের বিচার দাবীতে এপিবিএন অধিনায়কের কাছে অভিযোগ

3:57 pm , September 30, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ শিক্ষার্থীদের নির্যাতন ও পরে শিক্ষার্থীর পরিবারকে পুলিশ দিয়ে হয়রানীর অভিযোগ উঠেছে বরিশাল ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। প্রধান শিক্ষকের বিচারের দাবীতে স্কুলের সভাপতি ও ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক বরাবর অভিযোগ দিয়েছেন অভিভাবকরা। লিখিত অভিযোগে বলা হয়, ওই স্কুলের নবম শ্রেনীর ছাত্রী মিম প্রধান শিক্ষক তামান্না ফেরদৌসি এর বাসভবনে কাজ করতো। সেখানে থাকা অবস্থায় ওই প্রধান শিক্ষকের বিভিন্ন অপকর্ম দেখে ফেলার কারণে তাকে মারধর ও পরে তার পরিবারকে পুলিশ দিয়ে হয়রানী করা হয়। পরে মিমকে ওই স্কুল থেকে টিসিও দেয়া হয়। এ বিষয়ে মিমের  সহপাঠীরা কথা বলতে গেলে তাদেরও গালাগালির অভিযোগ ওঠে প্রধান শিক্ষিকের বিরুদ্ধে। একইভাবে এই প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ তোলেন দশম শ্রেনীর ছাত্র মো: সিফাত, নবম শ্রেনীর ছাত্রী লিজা আক্তার, দশম শ্রেনীর ছাত্র আহাদ। অভিভাবকদের পক্ষ থেকে এই অভিযোগপত্রে স্বাক্ষর করেন সিমু সিকদার।
অভিযুক্ত প্রধান শিক্ষক তামান্না ফেরদৌসি বলেন, সভাপতির কাছে যেহেতু অভিযোগ দিয়েছে  আমি তার কাছেই ব্যাখা দেবো।  তবে শিক্ষার্থী বা অভিভাবকদের সাথে আমার কোন ঝামেলা হয়নি। সম্প্রতি স্কুলের কিছু শিক্ষার্থীকে স্কুল চলাকালে নদীর পাড়ে পাওয়া যায়। পরে পুলিশ আমাকে জানালে তাদের অভিভাবকদের মাধ্যমে দেয়ার জন্য বলি। এর বেশি কিছু আমার সাথে হয়নি। তিনি এক প্রশ্নের জবাবে বলেন, মিম আমার বাসায় থেকে পড়াশোনা করে। টুকিটাকি কাজ করে। তার বড় বোনও আমার বাসায় কাজ করতো। তার বাবাকে আমার পরিবারের পক্ষ থেকে রিকশা কিনে দেয়া হয়েছে। তাকে মারধরের মত কোন ঘটনা ঘটেনি।
এ ব্যাপারে স্কুলের সভাপতি ও ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া বলেন, গতকাল একটি অভিযোগপত্র এসেছে। আমি এএসপিকে বিষয়টি তদন্ত করে দেখার জন্য বলেছি। তদন্তের পর পরর্বতী ব্যবস্থা নেয়া হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT