বাড়তি দামে গ্যাস ও তেল বিক্রির দায়ে চার ব্যবসায়ীকে জরিমানা বাড়তি দামে গ্যাস ও তেল বিক্রির দায়ে চার ব্যবসায়ীকে জরিমানা - ajkerparibartan.com
বাড়তি দামে গ্যাস ও তেল বিক্রির দায়ে চার ব্যবসায়ীকে জরিমানা

3:07 pm , August 11, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ অতিরিক্ত দামে জ্বালানী গ্যাস ও সয়াবিন তেল বিক্রি অভিযোগে নগরীর এক সয়াবিন তেলের ডিলারসহ চার ব্যবসায়ীকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার দুপুরে পরিচালিত অভিযানে জরিমানা করেন ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী ও সহকারী পরিচালক সুমি রানী মিত্র। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাহ শোহাইব মিয়া জানান, নগরীর হাটখোলায় সার পট্টি এলাকার রুপচাঁদা সয়াবিন তেল কোম্পানীর ডিলার আফসান এন্টারপ্রাইজে অভিযান করা হয়। ডিলার খুচরা বিক্রেতাদের কাছে বোতলজাত ৫ লিটার সয়াবিন তেল ৯১০ টাকার পরিবর্তে ৯২০ টাকা দরে বিক্রি করে। তাই ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও বোতলজাত সয়াবিন তেলের মূল্য বেশি রাখায় নগরীর বাজার রোডের রুমা এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা এবং মাতৃ ভান্ডারে পন্যের মোড়কে মূল্য না থাকায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
শাহ শোহাইব মিয়া বলেন, তারা নগরীর স্ব-রোডের হাওলাদার ট্রেডিংকেও ১০ হাজার টাকা জরিমানা করেছেন। তাদের বিরুদ্ধে ১২ কেজি ওজনের গ্যাসের সিলিন্ডার ১ হাজার ২১৯ টাকার পরিবর্তে ১ হাজার ৩৫০ টাকায় বিক্রি করার অভিযোগের প্রমান পেয়ে জরিমানা করা হয়েছে।তেল বা গ্যাস অতিরিক্ত মূল্যে বিক্রি করা হলে প্রমানসহ জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ দেওয়ার জন্য ক্রেতাদের প্রতি অনুরোধ জানিয়েছেন সহকারী পরিচালক শাহ শোহাইব মিয়া।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT