মেঘনা নদীতে গরু ব্যবসায়ীদের ৩০ লাখ টাকা লুট মেঘনা নদীতে গরু ব্যবসায়ীদের ৩০ লাখ টাকা লুট - ajkerparibartan.com
মেঘনা নদীতে গরু ব্যবসায়ীদের ৩০ লাখ টাকা লুট

3:44 pm , July 6, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ মেঘনা নদীতে গরুবাহী ট্রলারে ডাকাতি হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় নদীর লালবয়া এলাকায় এ ঘটনা ঘটেছে বলে গরুর ব্যবসায়ী আজিজ সিকদার জানিয়েছেন। তিনি জানান, ডাকাতরা ট্রলারে থাকা সকল গরু ও ছাগল ব্যবসায়ীর মোট ৩০ লাখ টাকা লুট করেছে। এছাড়াও গরু ব্যবসায়ীদের মারধর করেছে। এর মধ্যে মাথায় জখম হওয়া গরু ব্যবসায়ী মাইনুল ইসলামকে (২৫) মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
মেহেন্দিগঞ্জ উপজেলার কালিগঞ্জ নৌ -পুলিশ ফাড়ির ইনচার্য (পরিদর্শক) ফারুক হোসেন জানান, ডকাতির শিকার গরু ব্যবসায়ী আজিজ সিকদারসহ একাধিক ব্যবসায়ীরে সাথে কথা বলেছি। তার ভাষ্যমতে ডাকাতির ঘটনা ঘটেছে। ঘটনাস্থল হিজলা থানা এলাকায়। গরু ব্যবসায়ী আজিজ সিকদার বলেন, মঙ্গলবার সকাল ৬ টায় মেহেন্দিগঞ্জ উপজেলার চর এককরিয়া থেকে অন্তত ২০ জনের একদল গরু ও ছাগল ব্যবসায়ী একটি ট্রলার ভাড়া করে ২৮টি গরু ও ৫০টি ছাগল নিয়ে লক্ষ্মীপুরের মোল্লার হাটে যায়। সেখানে সব ছাগল ও ১৮ টি গরু বিক্রি করেন তারা। কিন্তু ১০ টি গরু বিক্রি হয়নি। সেগুলো নিয়ে তারা বাড়ির উদ্দেশ্যে ট্রলারে রওনা দেন।
আজিজ জানান, তাদের ট্রলারটি মেঘনা নদীর লালবয়া এলাকায় পৌছুলে অপর একটি জেলে ট্রলারে রড,লাঠি-সোটা নিয়ে ৭/৮ জনের একটি ডাকাত দল হামলা করে। তারা তাদের ট্রলারে উঠে গরু ব্যবসায়ীদের মারধর করে নগদ ৩০ লাখ টাকা নিয়ে গেছে।
ডাকাতদের মারধরে ট্রলারের মাঝি মাসুদ বয়াতি (২৫) ও গরু ব্যবসায়ী মাইনুল আহত হয়েছে। এর মধ্যে মাইনুলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি জানান, অন্যান্য ব্যবসায়ীদে মারধর করা হয়েছে। তবে তারা গুরুতরভাবে আহত হননি।আজিজ বলেন, ডাকাত দলটি তার (আজিজ) দেড় লাখ, সাইফুল বেপারীর ৫ লাখ, ওদুদ বেপারীর আড়াই লাখ, বাবা-ছেলে ছাগল ব্যবসায়ী টিটু মাহেদের ৭ লাখসহ মোট ৩০ লাখ টাকা নিয়ে গেছে। মেহেন্দিগঞ্জ উপজেলার চরএককরিয়া ইউপি চেয়ারম্যান মকিম তালুকদার জানান, ব্যবসায়ীরা তার ইউনিয়নের বাসিন্দা। তারা ডাকাতের হামলা ও লুটপাটের শিকার হয়েছেন বলে শুনেছেন। তবে ঘটনার শিকার কোন ব্যবসায়ী তার কাছে এসে অভিযোগ করেননি।
এ বিষয়ে হিজলা থানার ওসি মো. ইউনুস মিঞা বলেন, ডাকাতির খবর পেয়েছি। কিন্তু এখন কেউ থানায় অভিযোগ দেয়নি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT