বাবা-মাকে সালাম দিয়ে প্রশিক্ষন বিমান নিয়ে ঢাকায় গেলেন বৈমানিক ত্বকি তাহমিদ বাবা-মাকে সালাম দিয়ে প্রশিক্ষন বিমান নিয়ে ঢাকায় গেলেন বৈমানিক ত্বকি তাহমিদ - ajkerparibartan.com
বাবা-মাকে সালাম দিয়ে প্রশিক্ষন বিমান নিয়ে ঢাকায় গেলেন বৈমানিক ত্বকি তাহমিদ

3:32 pm , June 7, 2022

সাইদ মেমন ॥ বৈমানিক হওয়ার চুড়ান্ত পরীক্ষার মধ্যে বাবা-মায়ের দোয়া নিয়েছেন বরিশালের সন্তান ত্বকি তাহমিদ খান। বুধবার বৈমানিক হওয়ার মিশনের পিপিএল চুড়ান্ত পরীক্ষায় একাই প্রশিক্ষন বিমান নিয়ে বরিশাল বিমান বন্দরে অবতরন করেন ত্বকি তাহমিদ খান। বিমান বন্দরে নেমে বাবা-মাকে কদমবুচি করে বিমান নিয়ে ফিরে গেছেন ঢাকায়। ত্বকি তাহমিদ খান চাঁদপাশা হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ তাহমিনা আক্তার ও কৃষি সম্প্রসারনের বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক (অব.) সাইনুর আজম খানের ছোট ছেলে। অধ্যক্ষ তাহমিনা আক্তার জানান, তার ছোট ছেলে রাজধানীর উত্তরায় বেসরকারী আরিরাং এভিয়েশন লিমিটেডের ছাত্র। সেখানে বৈমানিক হওয়ায় পিপিএল পরীক্ষার চুড়ান্ত পর্ব ছিলো বুধবার। এ জন্য চট্টগ্রাম বিমান বন্দর থেকে প্রশিক্ষন বিমান নিয়ে বরিশাল বিমান বন্দরে অবতরন করবে। সেখান থেকে ঢাকা বিমান বন্দরে গিয়ে বিমান কর্তৃপক্ষের কাছে জমা দিবে। বরিশাল বিমান বন্দরে ১০ মিনিট অবস্থানের কথা জানিয়ে তাদের আসতে বলেন। তারা আসার পর বেলা ১১ টায় বরিশাল বিমান বন্দরে অবতরন করেন তাহমিদ। প্রশিক্ষন বিমান থেকে নেমে তাকে ও বাবাকে কদমবুচি করে কিছু সময় কাটিয়ে নিরাপদে ঢাকায় ফিরে গেছে।
বরিশাল বিমানবন্দরের ব্যবস্থাপক আব্দুর রহিম জানান, একটি প্রশিক্ষন বিমান বিমান বন্দরের অবতরন করেছিলো। পরে গন্তব্যে ফিরে গেছে। এর বেশি তথ্য দেয়া যাবে না বলে জানিয়েছেন তিনি।
তবে বিমান বন্দরের নির্ভরযোগ্য সুত্র জানায়, বেসরকারী ঘাসফড়িং নামে একটি প্রশিক্ষন বিমান অবতরন করে। পরে ঢাকায় ফিরে গেছে।
প্রত্যক্ষদর্শী প্রভাষক আমিনুর রহমান শামীম জানান, তাহমিদ যখন প্রশিক্ষন বিমান নিয়ে বরিশাল বিমান বন্দরে এসে পৌছান, তখন বেসরকারী একটি বিমানে যাত্রী উঠানো হচ্ছিলো। তাই তাহমিদ তার বিমান নিয়ে বিমান বন্দরের উপরে বেশ কয়েকটি চক্কর দেয়। বরিশাল বিমান বন্দর কর্তৃপক্ষের অনুমতি নিয়ে অবতরন করেন। বাবা-মায়ের কাছ থেকে দোয়া নিয়ে বিমান বন্দর কর্তৃপক্ষের সাথে অফিসিয়াল কাজ শেষ করে ২০ মিনিট পর চলে গেছেন।
প্রভাষক শামীম বলেন, যখন কর্তৃপক্ষের অনুমতি চেয়ে আকাশে রাউন্ড দিচ্ছিলেন তখন দেখেছি পিতার টেনশন, একজন মায়ের চোখের পানি। সে পানি ছিলো আনন্দের ও গর্বের ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT