মুক্তিযুদ্ধে অন্যান্য বাহিনীর মত আনসার বাহিনীর সদস্যরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে -এমপি শাওন মুক্তিযুদ্ধে অন্যান্য বাহিনীর মত আনসার বাহিনীর সদস্যরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে -এমপি শাওন - ajkerparibartan.com
মুক্তিযুদ্ধে অন্যান্য বাহিনীর মত আনসার বাহিনীর সদস্যরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে -এমপি শাওন

2:58 pm , May 24, 2022

লালমোহন প্রতিবেদক ॥ লালমোহনে আনসার ও ভিডিপি’র উপজেলা সমাবেশে সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, ৬২ লক্ষ আনসার বাহিনী যদি সঠিকভাবে কাজ করে তাহলে সকল অপরাধ দূর করা সম্ভব। মঙ্গলবার সকালে লালমোহন উপজেলা পরিষদ মিলনায়তনে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। এসময় এমপি শাওন আরো বলেন, আনসার ও ভিডিপির মাসিক বেতন কম হলেও এই বাহিনীকে অবজ্ঞা বা তুচ্ছ তাচ্ছিল্য করার সুযোগ নেই। সারা বিশে^ আনসার বাহিনী সবচেয়ে বড় বাহিনী। তিনি বলেন, মুক্তিযুদ্ধে অন্যান্য বাহিনীর মত আনসার বাহিনীর সদস্যরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। মহান মুক্তিযুদ্ধে আনসার বাহিনীর ৬শত সদস্য শাহাদাৎ বরণ করেছেন। স্বাধীনতার পরবর্তী বঙ্গবন্ধু দেশ গঠনে পুলিশকে সহায়তার জন্য আনসার বাহিনীকে আরো আধুনিক করেন। বর্তমানে দেশের বিভিন্ন দুর্যোগ ও আইন শৃঙ্খলা রক্ষায় আনসার বাহিনীর ভূমিকা অপরিসীম। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২২ হাজার আনসার বাহিনীর চাকরী স্থায়ী করেছেন। সকলের জন্য স্মার্ট কার্ড বিতরণ করেছেন তিনি। এর ফলে যে কেউ আর আনসার বাহিনীর পরিচয় দিয়ে সুযোগ নিতে পারবে না।
উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরার সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন আহমেদ, ভোলা জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট মোঃ আহসান উল্যাহ, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, ওসি মাকসুদুর রহমান মুরাদ, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. মিজানুর রহমান সহ আরো অনেকে। পরে আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে বাইসাইকেল, সেলাই মেশিনসহ বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেন এমপি নূরুন্নবী চৌধুরী শাওন।
বিকেলে লালমোহন পৌরসভার ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনকালে শাওন বলেছেন, ভোটের আগে অতিথি পাখির মতো এলাকায় আসলে রাজনীতি করা যায় না, রাজনীতি করতে হলে তৃণমূল পর্যায়ে নামতে হয়। ভোটার, কর্মীদের পাশে থাকতে হয় সবসময়। লালমোহন ও তজুমদ্দিন উপজেলা এখন আওয়ামী লীগের ঘাটি। অতিতের মতো ভোট ডাকাতি করে আর কেউ সংসদ সদস্য হতে পারবে না এখান থেকে। গত ৩ মেয়াদে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকায় এই এলাকার ব্যাপক উন্নয়ন হয়েছে। মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। এ উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে। ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. আজাদ এর সভাপতিত্বে এসমময় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ¦ মো. মোখলেছুর রহমান। প্রধান বক্তা ছিলেন পৌরসভা আওয়ামী লীগের আহবায়ক আলহাজ¦ সফিকুল ইসলাম বাদল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মফিজুল ইসলাম মঞ্জু তালুকদার, শাহজামাল দুলাল, মো. হেলাল উদ্দিন, আব্দুল খালেক সওদাগর, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. অহিদুর রহমান, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইমাম হোসেন টুটুল প্রমূখ।
শুরুতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন এমপি নূরুন্নবী চৌধুরী শাওন। পরে ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের পদ প্রত্যাশীরা ফুলেল শুভেচ্ছা জানান এমপি শাওনকে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT