দুই মাসের সময় চাইলেন মেয়র সাদিক আবদুল্লাহ দুই মাসের সময় চাইলেন মেয়র সাদিক আবদুল্লাহ - ajkerparibartan.com
দুই মাসের সময় চাইলেন মেয়র সাদিক আবদুল্লাহ

3:31 pm , May 16, 2022

প্রত্যেক ওয়ার্ডে অটোর ব্যাটারি চার্জিং সিস্টেম করবো

বিশেষ প্রতিবেদক ॥ বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেছেন, ইজিবাইকের জন্য নগরীর প্রত্যেক ওয়ার্ডে ব্যাটারি চার্জিং সিস্টেম করে দেয়া হবে। আপনাদের জন্য নতুন আইন করবে বরিশাল সিটি করপোরেশন। ৭ দিনের প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে। ইজিবাইক স্ট্যান্ড ও পোশাক দেয়া হবে। সোমবার বিকালে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে আয়োজিত টোকেন নিন, গাড়ি চালান মঞ্চে অটোরিকশা ও ইজিবাইক চালকদের বিশাল সমাবেশে এসব প্রতিশ্রুতি দেন তিনি। এসময় শ্রমিক লীগ নেতৃবৃন্দসহ আরো অনেকেই তার পাশে ছিলেন। অটোরিকশা ও ইজিবাইক চলাচল প্রসঙ্গে মেয়র সেরনিয়াবাত সাদিক আরো বলেন, আপনাদের সড়কে চলাচলের অনুমতি দেয়া হয়েছে। আর এ সড়ক সিটি করপোরেশনের এক্তিয়ারে। আমার অনুমতি লাগবে। আমি না থাকলে যে মেয়র হবেন তার অনুমতি লাগবে। আমি আপনাদের সবাইকে পর্যায়ক্রমে চলাচলের অনুমতি দেব। তবে সবার আগে যারা আমার ভোটার, আমি তাদের আগে অনুমতি দেব। তারপর উপজেলা, জেলা ও বিভাগের বিষয়টি দেখবো। আপনারা আমাকে দুই মাস সময় দেন, আমি সব ঠিক করে দিচ্ছি।
বেলা বারোটা থেকেই বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে হাজারো অটোরিকশা ও ইজিবাইক নিয়ে টোকেন পাওয়ার জন্য ভিড় করতে শুরু করে নগরীর সব গাড়িচালক। বেলা দুটায় শ্রমিক লীগ নেতৃবৃন্দ ও সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা এসে টোকেন নিন গাড়ি চালান শ্লোগানে চালকদের সংঘবদ্ধ করেন।
শ্রমিক লীগ ও সিটি করপোরেশনের এই আহ্বানে সাড়া দিয়ে কয়েক হাজার অটোরিকশা ও ইজিবাইকসহ চালকরা জড়ো হন বঙ্গবন্ধু উদ্যানে। সিটি করপোরেশনের নথিভুক্ত হবার স্বপ্ন নিয়ে তাদের দীর্ঘ অপেক্ষায় অচল হয়ে যায় বান্দরোডসহ আশেপাশের এলাকা। বেলা চারটার সময় কয়েক হাজার অটোরিকশা ও ইজিবাইকে পরিপূর্ণ বেলস পার্কে সিটি করপোরেশন কর্মীরা মাইকে ঘোষণা দিতে থাকেন – টোকেন নিন, গাড়ি চালান। আমাদের যুব নেতা মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ শ্রমিক বন্ধু। তিনি কাউকে নিরাশ করবেন না। আপনারা সারিবদ্ধ ভাবে অপেক্ষা করুন। আপনাদের সবাইকে সড়কে চলাচলের জন্য টোকেন দেয়া হবে।
মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক পরিমল দাস বলেন, আমরা মেয়র মহোদয়কে জানিয়েছি, যেহেতু আদালত বলেছে সড়কে অটোরিকশা ও ইজিবাইক চলতে পারবে, মহাসড়কে পারবেনা। এটা শুনে মেয়র সব অটোরিকশা ও ইজিবাইক মালিক চালকদের এখানে ডেকেছেন। আজ তিনি দেখবেন কতগুলো পরিবহন রয়েছে। পরে সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি নিয়ে বৈঠক করে সিদ্ধান্ত নেবেন কতজনকে অনুমোদন দেয়া যাবে। পরিমল আরো বলেন, আগে ২৫০০ অটোরিকশা ও ইজিবাইক চলাচলের অনুমোদন পেয়েছিলো এবার হয়তো তা দিগুন হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT