পাহাড়ী অঞ্চলে এখন উন্নয়নের খেলা চলে পাহাড়ী অঞ্চলে এখন উন্নয়নের খেলা চলে - ajkerparibartan.com
পাহাড়ী অঞ্চলে এখন উন্নয়নের খেলা চলে

3:14 pm , December 2, 2021

পার্বত্য শান্তি চুক্তির দুই যুগ পূর্তির সমাবেশে বাহাউদ্দিন নাসিম

নিজস্ব প্রতিবেদক ॥ আ’লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাসিম বলেছেন, ২৪ বছর পূর্বে এ দিনে দেশের পাহাড়ী অঞ্চলে রক্তের হানাহানি বন্ধ করে শান্তি ফিরিয়ে দিয়েছিল। আজ সেখানে লুটতরাজ ও রক্তের হলি খেলা নেই। সেখানে এখন উন্নয়নের খেলা চলছে। এখন আর রক্ত ঝড়ে না। গতকাল বৃহস্পতিবার পার্বত্য শান্তি চুক্তির দুই যুগ পূর্তি উপলক্ষ্যে নগরীতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। নগরীর ফজলুল হক এভিনিউ সড়কে (সিটি কর্পোরেশনের সামনে) অনুষ্ঠিত সমাবেশে তিনি আরো বলেন, বাংলাদেশের মাঠিতে জ্বালাও, পোড়াও এবং খুনিদের অশান্তির রাজনীতি শেখ হাসিনা দেশে থাকতে আর করতে দেয়া হবে না। বরিশাল জেলা ও মহানগর আ’লীগের আয়োজনে সমাবেশে তিনি বলেন, খুনি ও অপশক্তি বিএনপি-জামায়াত জোট এখনো দেশের শান্তি চায় না। তারা নির্বাচন থেকে সড়ে দাঁড়িয়ে দেশের গণতন্ত্রকে ধ্বংস করে দেশের উন্নয়নে বাধা গ্রস্থ করতে চায়। ওনারা এখন খালেদা জিয়ার মৃত্যুকে পুজি করে সারাদেশের মানুষ জানাজার নামে ঢাকায় এনে ঢাকা শহরকে অচল করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তিনি আরো বলেন, ‘বিএনপি খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করছে। খালেদা জিয়া যদি এ দেশে পর্যাপ্ত চিকিৎসা না পেয়ে থাকে। তাহলে বিদেশ থেকে বড় চিকিৎসক এনে উন্নত চিকিৎসা করুক। কিন্তু বিএনপি সেটি করছে না। খালেদা জিয়ার চিকিৎসার জন্য কোন একটা ভাল দেশের সাথে যোগাযোগ করছে না। এর কারনটা হলো খালেদা জিয়ার কিছু হলে কে কার চেয়ে বড় নেতা হবে। এখনই সেই দেন দরবারে ব্যস্ত বিএনপির নেতারা।
দুই যুগ পূর্তি উৎসবের উদ্বোধক ছিলেন সিটি মেয়র ও মহানগর আ’লীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর আ’লীগের সভাপতি এ্যাড. একেএম জাহাঙ্গীর হোসাইন।
সমাবেশে বিশেষ অতিথি হিসাবে অরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. আফজাল হোসেন, কার্যনির্বাহী কমিটির সদস্য গোলাম রব্বানী চিনু, আনিসুর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মি আহমেদ, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও প্যানেল মেয়র গাজি নাঈমুল হাসান লিটু। মঞ্চে আরো উপস্থিত ছিলেন সাবেক এমপি জেবুন্নেছা আফরোজ হিরন, মহানগর আ’লীগের সাবেক সভাপতি এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টুসহ বিভিন্ন নেতৃবৃন্দ। সমাবেশ শেষে বেলুন-ফেস্টুন উড়িয়ে আনন্দ র‌্যালির উদ্বোধন করে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। পরে মেয়রের নেতৃত্বে ও আমন্ত্রিত কেন্দ্রীয় নেতৃবৃন্দদের নিয়ে সিটি কর্পোরেশন মোড় থেকে হাতি, ঘোড়াসহ বাদ্যযন্ত্র নিয়ে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সমাবেশস্থলে এসে হয়।
এর আগে বুধবার দিনগত রাত ১২ টা এক মিনিটে নগরীতে মহানগর ও জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আ. রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে ফুল দিয়েছেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। গতকাল নয়টায় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুসের নেতৃত্বে পুস্পস্তবক অর্পন করা হয়। পর্যায়ক্রমে জেলা ও মহানগর কৃষকলীগ, শ্রমিক লীগ, মহিলা লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ পুস্পস্তবক অর্পন করে।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT