ভর্তুকির সার নিয়ে ডুবে যাওয়া বাল্কহেড উদ্ধার ভর্তুকির সার নিয়ে ডুবে যাওয়া বাল্কহেড উদ্ধার - ajkerparibartan.com
ভর্তুকির সার নিয়ে ডুবে যাওয়া বাল্কহেড উদ্ধার

3:07 pm , December 2, 2021

 

এস মিজানুল ইসলাম, বানারীপাড়া ॥ কাতার থেকে সরকারের ভর্তুকি দিয়ে আনা প্রায় অর্ধ কোটি টাকার ইউরিয়া সার নদীর জলে ভেসে গেছে। এমনকি পানিতে সার গলে যাওয়ার পর বস্তায়ও ভেসে গেছে। গত ২২ নভেম্বর যশোররের নওয়াপাড়ায় বিসিআইসির গুদাম থেকে ৬ হাজার ৪ শ বস্তা সার নিয়ে রওনা হওয়া বাল্কহেডের (এমভি আব্দুর রহমান-২) তলা ফেটে সন্ধ্যা নদীতে ডুবে যায়। বুধবার রাত ১০ টার দিকে ডুবে যাওয়া বাল্কহেড উদ্ধার করা হয়েছে। এদিকে এ ঘটনা তদন্তে চার সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
বিসিআইসির খুলনার উপ-মহা ব্যবস্থাপক (বানিজ্য) আবু সাইয়েদ জানিয়েছেন, সরকার ভর্তুকি দিয়ে ইউরিয়া সার আমদানী করে। বিসিআইসির নওয়াপাড়া গুদাম থেকে ওই সার উজিরপুর উপজেলার শিকারপুর ও টেকেরহাট গুদামে পৌছে দেয়ার দায়িত্ব দেয়া হয় মেসার্স প্রটোন ট্রেডার্সকে। ওই দুই গুদামে অক্ষত অবস্থায় সার পৌছে দেয়ার পর প্রতিষ্ঠানকে বিল ছাড় করার শর্ত রয়েছে।
এদিকে সার বোঝাই বাল্কহেড ডুবির প্রকৃত ঘটনা জানতে শিল্প মন্ত্রনালয় বরিশাল জেলা প্রশাসককে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছে। নির্দেশ অনুযায়ী জেলা প্রশাসক জসীমউদ্দীন হায়দার ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটির প্রধান হচ্ছেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. রকিবুল ইসলাম। কমিটির অন্য সদস্যরা হলেন বিআইডব্লিউটিএর পরিচালক, বানারীপাড়া উপজেলা নির্বাহী অফিসার রিপন কুমার সাহা এবং বানারীপাড়ার ওসি মো. হেলাল উদ্দিন। তদন্ত কমিটির সদস্য বানারীপাড়া উপজেলা নির্বাহী অফিসার রিপন কুমার সাহা গতকাল বৃহস্পতিবার জানিয়েছেন, এ কমিটি শীঘ্রই তদন্ত শুরু করবেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT