আজ শুরু এইচএসসি পরীক্ষা বরিশাল বোর্ডে পরীক্ষার্থী ৬৮ হাজার ৪৪১ জন আজ শুরু এইচএসসি পরীক্ষা বরিশাল বোর্ডে পরীক্ষার্থী ৬৮ হাজার ৪৪১ জন - ajkerparibartan.com
আজ শুরু এইচএসসি পরীক্ষা বরিশাল বোর্ডে পরীক্ষার্থী ৬৮ হাজার ৪৪১ জন

3:44 pm , December 1, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ আজ থেকে শুরু হচ্ছে এইসএসসি ও সমমানের পরীক্ষা। সকাল ১০ টায় পদার্থ বিজ্ঞান বিষয় দিয়ে শুরু হচ্ছে দেশের দ্বিতীয় সর্বোচ্চ পাবলিক পরীক্ষা। এবার বরিশাল শিক্ষাবোর্ডের অধীনে পরীক্ষায় অংশ গ্রহন করতে যাচ্ছে ৬৮ হাজার ৪৪১ জন। এদের মধ্যে রয়েছে বিজ্ঞান বিভাগে ১৩ হাজার ২০৪ জন, মানবিক বিভাগে ৪৩ হাজার ৩২৪ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ১১ হাজার ৯১৩ জন। করোনার কারনে এসএসসির মত সংক্ষিপ্ত পরিসরে নেওয়া হচ্ছে এইচএসসি পরীক্ষা। প্রত্যেক বিভাগ থেকে ৩ টি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন বলেন, এবার শিক্ষার্থীদের সাধারন সাইনটেফিক ক্যালকুলেটর ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে। তবে “পি” তথা প্রোগ্রামেবল লেখা ব্রান্ডের ক্যালকুলেটর ব্যবহার করা যাবে না। তিনি বলেন শিক্ষার্থীদের পরীক্ষা শুরুর আধা ঘন্টা আগে হলে প্রবেশ করতে হবে। পরীক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য বোর্ডের ২০ টি ভিজিলেন্স টিমসহ প্রশাসনের একাধিক টিম কাজ করবে। বিভাগের মোট ১২১ টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ৩০ ডিসেম্বর পরীক্ষা শেষ হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT