টাকা ফেরত পাচ্ছে এসএসসি পরীক্ষার্থীরা টাকা ফেরত পাচ্ছে এসএসসি পরীক্ষার্থীরা - ajkerparibartan.com
টাকা ফেরত পাচ্ছে এসএসসি পরীক্ষার্থীরা

3:45 pm , November 4, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ টাকা ফেরত পাচ্ছে বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার্থীরা। পরীক্ষা চলাকালীন সময়েই এ টাকা ফেরত দেওয়া হবে বলে জানিয়েছে বরিশাল শিক্ষা বোর্ড। গতকাল বৃহস্পতিবার বোর্ড থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে।
বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনার কারনে ২০২১ সালের এসএসসি পরীক্ষা সংক্ষিপ্ত পরিসরে অনুষ্ঠিত হবে। যে কারনে শিক্ষার্থীরা তত্বীয়,ব্যবহারিক পরীক্ষা এবং কেন্দ্র ফি বাবদ আদায়কৃত অর্থের অব্যয়িত অংশ ফেরত পাবে। নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ফেরত টাকা গ্রহন করা যাবে।
বোর্ড কর্তৃক ফেরত ঃ প্রবেশ পত্রে উল্লেখিত প্রতিটি পত্রের যে সকল বিষয়ে পরীক্ষায় অংশ গ্রহন করবে সেই সব বিষয় ব্যতীত অন্য বিষয় বা পত্র প্রতি ৩০ টাকা করে ফেরত দেওয়া হবে। ব্যবহারিক বিষয়ের ক্ষেত্রে (আইসিটি ব্যতীত) আদায়করা বোর্ড ফি থেকে বিষয় প্রতি ২০ টাকা, আইসিটি বিষয়ের ব্যবহারিক বোর্ড ফি ৩০ টাকা ও চতুর্থ বিষয়ের ব্যবহারিক বোডর্ ফি ৩০ টাকা ফেরত দেওয়া হবে।
কেন্দ্র ফি থেকে ফেরত ঃ ২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশ গ্রহনের জন্য যে সকল পরীক্ষার্থী ফরম পূরন করেছে এবং পরীক্ষায় অংশ গ্রহন করতে হবে তাদের কেন্দ্র ফি থেকে পরীক্ষার্থী প্রতি ১’শ টাকা এবং আইসিটি বিষয়ে ক্ষেত্রে প্রতিষ্ঠান কর্তৃক আদায়কৃত ২৫ টাকা ও চতুর্থ বিষয়ের ব্যবহারিক পরীক্ষা বাবদ আদায়কৃত ১০ টাকা ফেরত দেওয়া হবে। এছাড়া যারা ফরম পূরন করেছে কিন্তু পরীক্ষায় অংশ গ্রহন করতে হবে না সে ক্ষেত্রে কেন্দ্র ফি বাবদ আদায়কৃত ৪’শ টাকা এবং আইসিটি বিষয়ে অতিরিক্ত আরো ২৫ টাকা ও চতুর্থ বিষয়ের ব্যবহারিক পরীক্ষা বাবদ প্রতিষ্ঠান কর্র্তক আদায়কৃত আরো ১০ টাকা ফেরত পাবে শিক্ষার্থীরা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT