দেশের সব মানুষ আজ নির্যাতিত -আদালতে মেজর (অব.) হাফিজ দেশের সব মানুষ আজ নির্যাতিত -আদালতে মেজর (অব.) হাফিজ - ajkerparibartan.com
দেশের সব মানুষ আজ নির্যাতিত -আদালতে মেজর (অব.) হাফিজ

3:07 pm , September 21, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আসামী হিসেবে বরিশাল সাইবার ট্রাইবুন্যাল থেকে জামিন পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহম্মেদ বীর বিক্রমসহ দুইজন। গতকাল মঙ্গলবার বরিশাল সাইবার ট্রাইবুন্যালের বিচারক গোলাম ফারুক জামিনের আবেদন মঞ্জুর করেন। জামিন পাওয়া অপর আসামী হলো-বাবুল বিশ্বাস।
সাইবার ট্রাইব্যুনাল সুত্রে জানা গেছে, ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার আসামী হিসেবে হাফিজ উদ্দিন আহমেদ ও বাবুল বিশ্বাস এজলাসে হাজির হয়ে জামিনের আবেদন করেন। বিচারক উভয় পক্ষের বক্তব্য শুনে তাদের দুই জনকে জামিন দিয়েছেন।
মামলার আইনজীবি কাজী এনায়েত হোসেন বাচ্চু বলেন, বিচারক রাষ্ট্র পক্ষের কথা শুনে এবং আসামীর বয়স বিবেচনায় জামিন দিয়েছেন। ট্রাইবুন্যাল সূত্রে জানা গেছে, ২০১৮ সালে ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট হয়। ওই ভোটের আগে ২৪ ডিসেম্বর মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রমের সাথে অপর আসামী বাবুল বিশ্বাসের মোবাইল ফোনে কথা হয়। সেখানে কেন্দ্র দখল করে ভোটের ফলাফল তাদের পক্ষে নেওয়ার কথোপকথন হয়। তাদের এ ফোনালাপ ফাঁস হলে ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফরিদ তালুকদার বাদী হয়ে ২৮ ডিসেম্বর লালমোহন থানায় আটজনকে আসামি করে মামলা করেন।
তদন্ত শেষে পুলিশ হাফিজ উদ্দিন আহমেদ এবং বাবুল বিশ্বাসকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়। পরে মামলাটি বিচারের জন্য বরিশাল সাইবার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়।
আদালত চত্বরে মেজর (অব.) হাফিজ উদ্দিন আহম্মেদ বীর বিক্রম বলেন, ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে অবৈধভাবে ভোট কারচুপির মাধ্যমে হয়েছে। তারই অংশ হিসেবে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। তিনি আরো বলেন, শুধু একা নন, এই আইনে এখন সাংবাদিকদের বিরুদ্ধেও মামলা হচ্ছে।
বর্তমান সরকার দেশকে লুটপাট করতে ক্ষমতায় এসেছে। এই লুটপাটের খবর যাতে ছড়িয়ে পড়তে না পারে তাই সাংবাদিকদের হয়রানি করতে সম্পদের হিসাব চাওয়া হয়েছে।
পরে আইনজীবি সমিতির মিলনায়তনে মতবিনিময় সভায় ১১ সাংবাদিকের ব্যাংক হিসাব তলবের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশের সাধারণ মানুষ যে একেবারেই অধিকার বিহীন, তার জলজ্যান্ত প্রমাণ হলো ১১ সাংবাদিকের ব্যাংক হিসাব তলব করার বিষয়টি। রাজনৈতিক দুর্বৃত্তরা শত শত কোটি টাকা বিদেশে পাচার করছে। ফরিদপুরের এক ছাত্রনেতা ২ হাজার কোটি টাকা পাচার করলো। অথচ এদের তো হিসাব জানতে চাওয়া হয় না। বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচনের আগে বলেছিল, নির্বাচিত হওয়ার পরে তারা সম্পদের হিসাব দেবে। কিন্তু এমপিরা তো জাতির কাছে সম্পদের হিসাব দিচ্ছে না। এর মানে বাংলাদেশে লুটপাট করার জন্য রাষ্ট্র ক্ষমতায় এসেছে তারা। তাদের লুটপাটের কাহিনী যাতে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য অত্যাচারের খড়গ নেমে এসেছে। তিনি বলেন, পৃথিবীর কোনো দেশে এভাবে ঢালাওভাবে সাংবাদিক নেতাদের সম্পদের হিসাব চেয়ে তাদের হয়রানি করার কোনো উদাহরণ আমরা দেখিনি। সাংবাদিকরা যাতে ভয় পায়, তারা যাতে সত্য তুলে আনার ক্ষেত্রে দ্বিধাগ্রস্ত থাকে, প্রকৃত তথ্য জনগণ যাতে জানতে না পারে-এজন্য সাংবাদিক সমাজের উপর দমননীতি চালানো হচ্ছে। এছাড়া বাংলাদেশের সব শ্রেণির মানুষই আজ নির্যাতিত।
বরিশাল মহানগর বিএনপির কমিটি গঠনের বিষয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, কমিটি গঠন সঠিকভাবে করা হবে। কেউ কমিটি বাণিজ্যের শিকার না হয়, সেজন্য তিন-চার দিনব্যাপী আলাপ-আলোচনা করেছি। আমরা চাই, ত্যাগী ও যোগ্য নেতারাই কমিটিতে আসুক। তিনি আরও বলেন, কেন্দ্রীয় কমিটি এখানকার কমিটি গঠন করবে। কমিটিতে যাতে ত্যাগী নেতারা আসতে পারে, সেদিকে খেয়াল রাখা হবে। এখানে অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার সাহেব রয়েছেন, যিনি বারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। আমরা আশা করি তার নেতৃত্বে বিএনপি এখানে আরো শক্তিশালী হবে। মামলার বিষয়ে তিনি বলেন, আমার বিরুদ্ধে যতগুলো মামলা হয়েছে, সবগুলোই মিথ্যা। দলীয় অন্য নেতাকর্মীদের বিরুদ্ধেও এ রকম মামলা রয়েছে। এগুলো সম্পূর্ণ বিরোধীদলকে হ্যারেজ করার জন্য দায়ের করা হয়েছে। ভোলায় যে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি হয়েছে, সেই মামলাটি যখন নেওয়া হয় তখন আমি নিজেই গৃহবন্দি ছিলাম। ১৫ দিন আগে থেকে আমি বাসা থেকে বের হতে পারিনি। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার ও মহানগরের সহ-সম্পাদক আনোয়ারুল হক তারিন উপস্থিত ছিলেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT