বাবুগঞ্জে করোনার বন্ধে প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের গাছ বিক্রির অভিযোগ বাবুগঞ্জে করোনার বন্ধে প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের গাছ বিক্রির অভিযোগ - ajkerparibartan.com
বাবুগঞ্জে করোনার বন্ধে প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের গাছ বিক্রির অভিযোগ

2:52 pm , September 21, 2021

বাবুগঞ্জ প্রতিবেদক ॥ বাবুগঞ্জের তিলেরচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের সরকারী গাছ বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও তার বিরুদ্ধে অনিয়ম -দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।
জানাগেছে, তিলেরচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ করোনা মহামারিতে সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার সুযোগে বিদ্যালয়ের লক্ষাধিক টাকার গাছ (চাম্বল, মেহেগনি) গোপনে বিক্রি করে দেন। বিষয়টি বেশ কয়েকদিন প্রধান শিক্ষক ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ধামাচাপা দিয়ে রাখেন।
কিন্তু দীর্ঘদিন পর গেল ১২ সেপ্টেম্বর বিদ্যালয় খুললে বিষয়টি স্থানীয়দের নজরে আসে। পরবর্তীতে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে একটি অভিযোগ করেন স্থানীয়রা। পরে বিষয়টি উপজেল শিক্ষা অফিসের নজরে আসলে বিষয়টি খতিয়ে দেখা হয়।
প্রধান শিক্ষক গত বৃহস্পতিবার সোনালী ব্যাংক খানপুরা শাখায় ট্রেজারী চালানের মাধ্যমে ২৪ হাজার টাকা জমা দেন। কিন্তু স্থানীয়দের অভিযোগ লক্ষাধিক টাকার গাছ বিক্রি করলেও মাত্র ২৪ হাজার টাকা জমা দিয়ে বাকি টাকা প্রধান শিক্ষক আতœসাৎ করেন।
এছাড়াও প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ করেন খোদ উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম। তিনি জানান, প্রধান শিক্ষক আবুল কালামের আজাদের বিরুদ্ধে স্লিপ কার্যক্রম ও ক্ষুদ্র মেরামতের নামে অর্থ আতœসাৎ এর অভিযোগ রয়েছে যাহা তদন্তধীন।
এ বিষয়ে উপজেলার সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম জানান, ৫নং তিলের চর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদের বিরুদ্ধে সরকারী গাছ বিক্রি, বিভিন্ন অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। সরেজমিন তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।
এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, ঝড়ে বিদ্যালয়ের কিছু গাছ ভেঙ্গে পরেছিলো। পরবর্তীতে আমি গাছগুলো বিক্রি করে টাকা ট্রেজারী চালানের মাধ্যমে জমা দিয়েছি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT