দৌলতখান হাসপাতালের এক্স-রে কক্ষে ১৩ বছর ধরে ঝুলছে তালা দৌলতখান হাসপাতালের এক্স-রে কক্ষে ১৩ বছর ধরে ঝুলছে তালা - ajkerparibartan.com
দৌলতখান হাসপাতালের এক্স-রে কক্ষে ১৩ বছর ধরে ঝুলছে তালা

2:54 pm , September 9, 2021

এম এ তাহের, দৌলতখান ॥ দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি এক্স-রে মেশিন থাকলেও টেকনিশিয়ান না থাকায় মেশিনগুলোর কার্যক্রম চালু করা যাচ্ছে না। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ রোগীদের। ফলে দীর্ঘ ১৩ বছর ধরে তালা ঝুলছে এক্স-রে কক্ষটিতে।
হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০০৮ সালে সরকারিভাবে দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি এক্স-রে মেশিন দেয়া হয় । মেশিনটি আসার পর এক বছর চললেও তারপর থেকে টেকনিশিয়ান না থাকায় দীর্ঘ প্রায় ১৩ বছরেও এটি চালু করা হয়নি। চলতি বছরে সরকারিভাবে আরও একটি ডিজিটাল এক্স-রে মেশিন দেওয়া হলেও সেটিও টেকনিশিয়ান না থাকায় এখনও চালু করা সম্ভব হয়নি । ফলে এক্স-রে কক্ষটি এখন পর্যন্ত তালাবদ্ধ রয়েছে। টেকনিশিয়ান না থাকায় এটিও কবে নাগাদ জনসাধারণের উপকারে আসবে সেটিও ভাবনার বিষয়।
হাসপাতালে এক্স-রে করতে আসা এক রোগী জানান, ‘হাসপাতালে এক্স-রের কোনো ব্যবস্থা না থাকায় জটিল কোনো সমস্যা হলে ডাক্তাররা আমাদের বাইরের কোনো ডায়াগনস্টিক সেন্টারে এক্সে-রে করার জন্য পাঠান। ফলে উন্নতমানের এক্স-রে করতে দ্বিগুণ অর্থ খরচ করতে হয়।’ আর কত দিন পর এক্স-রে কক্ষটির তালা খুলবে এ প্রশ্ন সচেতন মহলের।
এদিকে, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আনিসুর রহমান বলেন, বর্তমানে ডিজিটাল এক্স-রে মেশিনটিও টেকনিশিয়ান না থাকায় চালু করা সম্ভব হচ্ছে না না। এ বিষয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জনবলের জন্য চিঠি পাঠানো হয়েছে । টেকনিশিয়ান পেলেই এক্সামেশন গুলো চালু করা সম্ভব হবে। আর এতে জনগণও উপকৃত হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT