শেবাচিম থেকে পথ্য চুরির অভিযোগে অস্থায়ী নারী কর্মচারী আটক শেবাচিম থেকে পথ্য চুরির অভিযোগে অস্থায়ী নারী কর্মচারী আটক - ajkerparibartan.com
শেবাচিম থেকে পথ্য চুরির অভিযোগে অস্থায়ী নারী কর্মচারী আটক

3:04 pm , September 8, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে রোগীদের জন্য বরাদ্দকৃত বিপুল পরিমান পথ্যসহ নারীকে আটক করেছে জনতা। আটককৃত লাকি বেগম নগরীর কেডিসি এলাকার বাসিন্দা আলমগীরের স্ত্রী ও পথ বিভাগের অস্থায়ী কর্মচারী। মঙ্গলবার রাতে মেডিকেলের ৫তম তলায় অবস্থিত পথ্য বিভাগ থেকে চুরি করে নেয়ার সময় তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে পুলিশ ও জনতা হাসপাতালে ভর্তি থাকা রোগীদের জন্য বরাদ্দকৃত অর্ধশতাধিক ডিম, সয়াবিন তেল, চাল, আলু, পেয়াজ, মাংস উদ্ধার করা হয়।
আটক করার ঘটনা শেবাচিম’র পরিচালক ডা. সাইফুল ইসলাম জানতে পেরে প্রশাসন ও হাপাতালের ওয়ার্ড মাস্টারকে লাকির বিরুদ্ধে মামলা দায়ের করার নির্দেশ দেন। এ সময় আটককৃত লাকি বেগমকে জিজ্ঞাসাবাদ করলে তিনি বলেন, চুরিকৃত মালামাল পথ্য বিভাগের বাবুর্চি খায়রুলের কাছ থেকে কম দামে ক্রয় করেছেন। এ ব্যাপারে পরিচালক জানান, ঘটনাটি আমি শুনতে পেরে সাথে সাথে লাকির বিরুদ্ধে মামলা দায়ের করার নির্দেশ দিয়েছি।
অভিযোগ রয়েছে, বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের জন্য বরাদ্দকৃত পথ্য প্রতিনিয়ত বাইরে বিক্রি করে দেয়া হয়। এর সাথে সরাসরি পথ্য বিভাগের অসাধু কর্মচারীরা জড়িত রয়েছে। তারাই কম দামে বাইরের লোকের নিকট বিক্রি করে দেয়। পথ্য বিভাগে ৩ শিফটে ডিউটিরত স্থায়ী কর্মচারীরা অস্থায়ী কর্মচারীদের মাধ্যমে পথ্য চুরির করার কাজ করে। হাসপাতালে এনএসআই’র দায়িত্বরত আবুল বাশার জানান, পথ্য বিভাগের খায়রুলকে এরপূর্বেও ৫ কেজি মাংশসহ আটক করা হয়। ভবিষ্যতে আর এমন কাজ করবে না মর্মে খায়রুল মুচলেকা দিয়ে ছাড়া পায়। লাকিকে আটকের বিষয়ে পথ্য বিভাগে দায়িত্বরত ডায়েটিশিয়ান জাকির হোসেন জানান, তাকে পুলিশে সোপর্দ করা হবে। এ বিভাগের কেউ অনিয়ম করলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT