কোটি টাকার মেয়াদোত্তীর্ণ ঔষধ উদ্ধারের তদন্ত প্রতিবেদন দুই মাসেও জমা হয়নি কোটি টাকার মেয়াদোত্তীর্ণ ঔষধ উদ্ধারের তদন্ত প্রতিবেদন দুই মাসেও জমা হয়নি - ajkerparibartan.com
কোটি টাকার মেয়াদোত্তীর্ণ ঔষধ উদ্ধারের তদন্ত প্রতিবেদন দুই মাসেও জমা হয়নি

3:30 pm , September 3, 2021

হেলাল উদ্দিন ॥ বরিশাল জেনারেল হাসপাতালে সরকারী ঔষধ নষ্ট (মেয়াদ উত্তীর্ন) হওয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটি দুই মাসেও তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেনি। যদিও এই সময়ের মধ্যে এক দফা তদন্ত কমিটি পরিবর্তন করা হয়েছে। তবে তদন্ত কমিটির অন্যতম সদস্য হাসপাতালের আরএমও ডা. মলয় জানিয়েছেন, প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে খুব শীঘ্রই তা জমা দেওয়া হবে।
গত ২৮ জুন হাসপাতালের তত্ত্বাবধায়ক এর কক্ষের পিছনে বস্তা ভর্তি ঔষধের সন্ধান পায় গনমাধ্যম কর্মীরা। পরে উর্ধ্বতন কর্তৃপক্ষ এসে বস্তা থেকে কোটি টাকা মূল্যের সরকারী ঔষধ উদ্ধার করে। যা ছিলো সবই মেয়াদ উত্তীর্ন। পরে এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করে হাসপাতালের তত্ত্ববধায়ক জেলা সিভিল সার্জন ডা. মোঃ মনোয়ার হোসেন। ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির প্রধান করা হয় হাসপাতালের সার্জারী বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. মো. কবির মিয়াকে। কিন্তু এর কয়েক দিন পরেই তাকে সরিয়ে ডেপুটি সিভিল সার্জন ডা. মাহমুদ হাসানকে তদন্ত কমিটির প্রধান করা হয়। সব মিলিয়ে এই দুই কমিটি দুই মাসেরও বেশী সময় অতিক্রম পার করে ফেললেও এখনো প্রতিবেদন জমা দিতে সক্ষম হয়নি।
এ বিষয়ে জানতে চাইলে তদন্ত কমিটির সদস্য আরএমও ডা. মলয় বলেন, পুরো আগস্ট জুড়ে ছিলো করোনা রোগীর চাপ। তারপরও প্রতিবেদন প্রস্তুত করে ফেলেছি। খুব শীঘ্রই জমা দিয়ে দেব।
তদন্ত কমিটির প্রধান বলেন, আমরা একাধিক বার হাসপাতালের ষ্টোরসহ সরেজমিন পরিদর্শন করে তদন্ত করেছি। হাসপাতালের আরএমও তদন্ত প্রতিবেদন প্রস্তুত করছেন। হাসপাতালের তত্ত্বাবধায়ক জেলা সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন বলেন, তদন্ত প্রতিবেদন পেলে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে। সুষ্ঠু তদন্তের স্বার্থে একবার তদন্ত কমিটির প্রধানকে পরিবর্তন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT