সকল সরকারি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সেবা চালুর দাবী এমপি পংকজের সকল সরকারি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সেবা চালুর দাবী এমপি পংকজের - ajkerparibartan.com
সকল সরকারি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সেবা চালুর দাবী এমপি পংকজের

3:01 pm , August 10, 2021

হিজলা প্রতিবেদক ॥ বরিশাল- ৪ (মেহেন্দিগঞ্জ-হিজলা) আসনের সরকার দলীয় সংসদ সদস্য পংকজ দেবনাথ দেশের সকল জেলা-উপজেলা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সেবা চালুর দাবী জানিয়েছেন। তিনি বলেন, বাজেটে করোনা মোকাবেলার জন্য ১০ হাজার কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। এ বরাদ্ধ থেকে অবিলম্বে সকল জেলা-উপজেলা হাসপাতালে মানুষের প্রয়োজনে সেন্ট্রাল অক্সিজেন সেবা চালু করা প্রয়োজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের জন্য বরাদ্ধ দিয়েছেন। সেই বরাদ্ধ মানুষের চাহিদা অনুযাযী ব্যয় করা উচিত।
জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার রাতে হিজলা উপজেলার হরিণাথপুরে ইউনিয়ন পরিষদে ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভার প্রধান অতিথি এমপি পংকজ নাথ আরও বলেন, আমাদের অর্থনীতি যথেষ্ট শক্তিশালী। নিজস্ব যে সম্পদ আছে তার উপযুক্ত ব্যবহারের মাধ্যমে সকল সংকটময় পরিস্থিতি মোকাবেলা করতে হবে। স্বাধীনতার ৫০ বছরেও জেলা-উপজেলার সরকারি হাসপাতালগুলোতে সেন্ট্রাল অক্সিজেন সেবা না থাকা মানুষকে মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা। যেহেতু বাজেটে করোনা মোকাবেলায় পর্যাপ্ত বরাদ্ধ দেয়া হয়েছে সে কারনে মানুষের মৌলিক অধিকারও নিশ্চিত করতে হবে। তিনি বলেন, মহামারি সৃষ্ঠ প্রাণহানি ঠেকাতে প্রান্তিক জনগোষ্ঠী চায় উন্নত স্বাস্থ্যসেবা। দলীয় নেতাকর্মীদের টিকাদান কার্যক্রমে সর্বাত্মক সহায়তা দেয়ার আহ্বান জানিয়ে এমপি পংকজ নাথ বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন দেশের প্রত্যেকটি মানুষের জন্য করোনার টিকা নিশ্চিত করা হবে। কাউকে টিকার জন্য দুচিন্তা করতে হবে। তবে সবাইকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
হরিণাথপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তৌফিকুর রহমান সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক দিবসের আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন হিজলা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন ঢালী, উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম মিলন, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন ও নাজমা বেগম প্রমুখ।
শোক দিবসের আলোচনা সভার আগে এমপি পংকজ নাথ হরিণাথপুর ইউনিয়নে কর্মহীন ও দুস্থ্য ৭৫০ জন ব্যক্তিকে খাদ্য সহায়তা এবং ৫০০ করে নগদ অর্থ প্রদান করেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT