ফ্রি অক্সিজেন সেবা দিচ্ছেন বাবুগঞ্জের একটি স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রি অক্সিজেন সেবা দিচ্ছেন বাবুগঞ্জের একটি স্বেচ্ছাসেবী সংগঠন - ajkerparibartan.com
ফ্রি অক্সিজেন সেবা দিচ্ছেন বাবুগঞ্জের একটি স্বেচ্ছাসেবী সংগঠন

3:20 pm , July 27, 2021

বাবুগঞ্জ প্রতিবেদক ॥ করোনা আক্রান্ত লাশ দাফন কাফন এর পাশাপাশি এবার ফ্রি অক্সিজেন সেবা দিচ্ছে বাবুগঞ্জ উপজেলার একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনের উদ্যোগে সম্পূর্ণ ফ্রি তে এই অক্সিজেন সেবা চালু করেছেন স্বেচ্ছাসেবী সংগঠনটি । মঙ্গলবার থেকে এ সেবা দিচ্ছেন বলে নিশ্চিত করেন সংগঠনের টিম লিডার বাবুগঞ্জ বন্দর বাজারস্থ করিমিয়া লাইব্রেরীর মোঃ শেখ নজরুল ইসলাম মাহাবুব।
তিনি জানান, মহামারী করোনা ভাইরাসের শুরু থেকে করোনায় আক্রান্ত হয়ে অনেকে মানুষ মৃত্যু বরণ করেছেন। তখন মৃত ব্যক্তিদের দাফন কাফন করার জন্য ২৫ সদস্য বিশিষ্ট একটি স্বেচ্ছাসেবী টিম গঠন করা হয়েছিল। ওই সংগঠনের সদস্যরা মৃত ব্যক্তিদের দাফন কাফন করেছেন। তারই ধারাবাহিকতায় সাধারণ মানুষের পাশে দাঁড়াতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।
প্রাথমিক পর্যায়ে অল্প কিছু অক্সিজেন সিলিন্ডার নিয়ে এ সেবা দান কর্মসূচি চালু করা হয়েছে। দু এক দিনের মধ্যে আরও কিছু সিলিন্ডার যোগ করা হবে। এছাড়া তিনি জানান, কারো অক্সিজেনের প্রয়োজন হলে তাদের এ-ই মোবাইল নাম্বারে ০১৭৯৭৩৪৯৩৬০ যোগাযোগ করলে নির্দিষ্ট জায়গায় অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়া হবে। করোনাকালীন সময়ে ২৪ ঘন্টা এই সেবা চালু থাকবে।
এ ব্যাপারে বাবুগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাহাবুবুর রহমান বলেন, খুব ভালো উদ্যোগ। তিনি বিষয়টি সম্পর্কে অবগত আছেন। মানুষ যাতে অক্সিজেন সেবা পায় সেজন্য বাবুগঞ্জ থানা পুলিশেরও সহায়তা থাকবে। জনস্বার্থে এ উদ্যোগ কে স্বাগত জানান তিনি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT