ভিডিও কনফারেন্সের মাধ্যমে ॥ মেরিন একাডেমির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ॥ মেরিন একাডেমির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী - ajkerparibartan.com
ভিডিও কনফারেন্সের মাধ্যমে ॥ মেরিন একাডেমির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

3:32 pm , May 6, 2021

 

নিজস্ব প্রতিবেদক ॥ গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশালে নবনির্মিত বাংলাদেশ মেরিন একাডেমির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় এ মেরিন একাডেমির আনুষ্ঠানিক উদ্ধোধন করা হয়।
উদ্বোধনকালে বরিশাল মেরিন একাডেমির হল রুমে উপস্থিত ছিলেন বরিশাল মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ সাদেকুল আরেফিন, জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার, জেলা আ.লীগের সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস প্রমুখ।
বাংলাদেশ মেরিন একাডেমি বরিশালের কমান্ডেন্ট ক্যাপ্টেন এস এম আতিকুর রহমান জানান, বরিশালের কীর্তনখোলা নদীর পূর্ব তীরে কর্ণকাঠী এলাকায় ১০ একর জমির ওপর মেরিন একাডেমি নির্মিত হয়েছে। যার নির্মাণ ব্যয় ১২২ কোটি টাকা। ক্যাম্পাসের মধ্যে একাডেমিক ভবন, হোস্টেল, কমাড্যান্ট বাংলো, মসজিদ, ব্যায়ামাগার, খেলার মাঠ ও সুইমিং পুল, পুকুর, লেক ও বাগান রয়েছে। এই একাডেমির প্রতি ব্যাচে ৫০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে। হোস্টেলে ২৪২ জন শিক্ষার্থী থাকতে পারবেন। ৪ বছর মেয়াদী কোর্সে উত্তীর্ণরা বিশ্বব্যাপী জাহাজ পরিচালনা করতে পারবেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT