আজকের পরিবর্তনের সম্পাদক মন্ডলীর সভাপতি হলেন এম. এম. আমজাদ হোসাইন আজকের পরিবর্তনের সম্পাদক মন্ডলীর সভাপতি হলেন এম. এম. আমজাদ হোসাইন - ajkerparibartan.com
আজকের পরিবর্তনের সম্পাদক মন্ডলীর সভাপতি হলেন এম. এম. আমজাদ হোসাইন

2:57 pm , March 24, 2021

 

আজকের পরিবর্তনের সম্পাদক মন্ডলীর সভাপতি হলেন এম. এম. আমজাদ হোসাইন। গত ২০ মার্চ থেকে তার এ নিয়োগ কার্যকর হয়েছে বলে নিশ্চিত করেছেন পত্রিকার প্রকাশক ও সম্পাদক কাজী মিরাজ।
মো. আমজাদ হোসাইন মোল্লার জন্ম ১৯৫৩ সালের ৪ ফেব্রুয়ারি, বাকেরগঞ্জ উপজেলার (তথন থানা) দাড়িয়াল ইউনিয়নের উ: কাজলকাঠী গ্রাম। পিতা ইয়াছিন মোল্লা (মৃত্যু- ১৯৬৮) এবং মাতা জয়নব বিবি (মৃত্যু- ১৯৯৯)। দুই ভাই, দুই বোনের মধ্যে তৃতীয়। বড় ভাই সেকান্দার আলী মোল্লা অবসর প্রাপ্ত ইংরেজী শিক্ষক। সবার বড় বোন মৃত্যু বরন করেছেন আর ছোট বোন জীবিত। কামারখালী কে.এস.ইউ, স্কুল থেকে এসএসসি পাস ১৯৬৯ সালে। ১৯৭২ সালে এইচএসসি পাস মুলাদী কলেজ ছেকে। শিক্ষকতা থেকেই বিএ পাস রাকুদিয়ার আবুল কালাম কলেজ এবং রাষ্ট্রবিজ্ঞানে এম.এ পাস করেন বরিশাল কলেজ থেকে। ১৯৮৫-৮৬ শিক্ষাবর্ষে বিএড (প্রথম শ্রেনী) ফেনী টিচার্স ট্রেনিং কলেজ থেকে।
শিক্ষকতা সিংহেরকাঠী হাইস্কুল তালুকদার হাট হাই স্কুল রাজার চর হাই স্কুল, মৌলভীর হাট হাইস্কুল হয়ে ১৯৮৬ সালে বরিশালের নূরিয়া স্কুলে যোগদান। ১৯৯১ সালে একই স্কুলে সহকারী প্রধান শিক্ষক পদে পদোন্নতি। ১৯৯৯ সালে মায়ের মৃত্যুর পর নূরিয়া স্কুলের সহকারী প্রধান শিক্ষকের পদে ইস্তফা দিয়ে ঝালকাঠীর কলেজ অব এডুকেশন (বিএড কলেজ) প্রভাষক পদে যোগদান করেন। ২০০১ সালে মানিক মিয়া স্কুলে এবং ২০০২ সালের ডিসেম্বর ২৬ তারিখ হালিমা খাতুন স্কুলে প্রধান শিক্ষক পদে যোগদান করেন। হালিমা খাতুন স্কুলের ছাত্রী সংখ্যা বৃদ্ধি, আর্থিক ও অবকাঠামোগত উন্নয়ন তারই হাত ধরে সাধিত। ২০১৩ সালে অবসর গ্রহন করেন এবং ২০১৬ সালে স্বস্ত্রীক পবিত্র হজ্বব্রত পালন করেন।
এম.এম আমজাদ হোসাইন নামে সাংবাদিকতা শুরু ১৯৮২ সালে এস.আলী মোহাম্মদ এর হাত ধরে সাপ্তাহিক খাদেম পত্রিকার মাধ্যমে। এর পূর্বে বাকেরগঞ্জ পরিক্রমা, খাদেম ও পায়রা পত্রিকায় কবিতা লিখতেন। এর পরে দৈনিক প্রবাসী পত্রিকার সাহিত্য পাতার লিখতেন। সেখান থেকে দৈনিক আজাদবানী পত্রিকার সাহিত্য সম্পাদক এবং রনাঙ্গনের পত্রিকা বিপ্লবী বাংলাদেশ দৈনিক আতœপ্রকাশ থেকে স্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন।
দৈনিক আজকের বার্তায় প্রথম থেকেই সহকারী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন ২০২০ সাল পর্যন্ত। এর মাঝে দুই দফায় একই পদে কাজ করেছেন বরিশাল প্রতিদিন এবং বরিশালের আজকাল পত্রিকায়।
বরিশাল প্রেসক্লাবের সদস্যপদ লাভ ১৯৯১ সালে। সে সুবাদে কার্যনির্বাহী কমিটির সদস্য, কোষাধ্যক্ষ এবং বহুবার সহ-সভাপতি ছিলেন। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছে একাধিকবার।
সাংস্কৃতিক অঙ্গনে খেয়ালী গ্রুপ থিয়েটারের সদস্য ১৯৮৬ সালে থেকে। ঐ সংগঠনে প্রতিনিধি হিসেবে সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সহ-সভাপতি, কবিতা পরিষদ ও অক্ষর সাহিত্যের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন তিনি।
শিক্ষক সংগঠনের নেতৃত্বে ছিলেন এম.এম আমজাদ হোসাইন। সর্বশেষ তিনি ছিলেন শিক্ষক সমিতি (আমানুল্লাহ) এর বরিশাল জেলার সাধারন সম্পাদক। এর পূর্বে শিক্ষক সমিতি ফেডারেশনের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। শিক্ষাবোর্ড আন্দোলনে ছিলেন অন্যতম যুগ্ম আহবায়ক। আহবায়ক ছিলেন প্রফেসর মো. হানিফ।
এম.এম আমজাদ হোসাইন একজন প্রকৃত মুক্তিযোদ্ধা। প্রথম তালিকায় (গেজেটে) তার নামও আছে। পরের ২টি তালিকায় নাম না থাকায় তিনি মুক্তিযোদ্ধার তালিকাভুক্ত নন। এ ব্যাপারে তার সুষ্পষ্ট বক্তব্য হলো -“বঙ্গবন্ধুর ডাকে মুক্তি যুদ্ধে অংশগ্রহন করতে কোন ইন্টারভিউ দিতে হয়নি। তাহলে মুক্তিযোদ্ধার তালিকাভুক্ত হতে ইন্টারভিউ লাগবে কেন? তিনি তালিকাভূক্ত মুক্তিযোদ্ধা হতে চাননি এখও চাননা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT