ধর্ম বিরোধ তৈরি করা শেখায় না -এ্যাড. বলরাম ধর্ম বিরোধ তৈরি করা শেখায় না -এ্যাড. বলরাম - ajkerparibartan.com
ধর্ম বিরোধ তৈরি করা শেখায় না -এ্যাড. বলরাম

2:54 pm , March 6, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক, জনতা ও অগ্রণী ব্যাংকের সাবেক পরিচালক এ্যাড. বলরাম পোদ্দার বলেছেন, ‘ধর্ম আমাদের পরস্পরের মধ্যে বিরোধ তৈরি করা শেখায় না’। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ম বিশ্বাসী। কিন্তু ধর্মান্ধ নন। তিনি বাংলাদেশে ধর্মান্ধতার অভিযান রুখতে একটি ভারসাম্য নীতি অনুসরণ করে চলেছেন। বাংলাদেশের জন্মদাতা শেখ মুজিবুর রহমান ধর্ম ও রাজনীতিকে দূরে সরিয়ে রেখেছেন। তিনি কখনো সহিংসতা ও অবিচারকে সহ্য করেননি। যারা ধর্ম এবং শ্রেণীর মাধ্যমে সমাজকে ভাগ করতে চেয়েছিল তাদের বিরুদ্ধে লড়াই করেছিলেন। গতকাল শনিবার ঐতিহ্যবাহী বরিশালের গৌরনদী উপজেলার বার্থী শ্রীশ্রী তাঁরা মায়ের মন্দিরে বাৎসরিক কালীপূজা উপলক্ষে পুস্পাঞ্জলী স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, মনে রাখতে হবে সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই, তাদের পরিচয়, তারা সন্ত্রাসী। এদের বিরুদ্ধে দেশবাসীকে সোচ্চার হতে হবে। জঙ্গিবাদ কোনো ধর্মীয় চেতনা নয়। এটা একটা রাজনীতি, তাকে রাজনীতি দিয়েই মোকাবেলা করতে হবে। মন্দির পরিচালনা কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত এএসপি শান্তনু ঘোষের সভাপতিত্বে স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আলোচনাসভায় বিশেষ অতিথি ছিলেন হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টি ভানুলাল দে, বার্থী শ্রীশ্রী তাঁরা মায়ের মন্দিরের ট্রাস্টি বোর্ডের সদস্য নারায়ন চন্দ্র দে নারু, অমর কৃষ্ণ রায়, শিশির কুন্ডু, মোহনলাল চক্রবর্তী, প্রণবরঞ্জন দত্ত। বক্তব্য রাখেন, পূজা উদযাপন কমিটির সভাপতি প্রদীপ কুমার দত্ত, সাধারন সম্পাদক অপু রায়, সহ-সাধারন সম্পাদক সঞ্জয় কুমার পাল, পুস্পাঞ্জলী স্মরনিকার সম্পাদক বিশ^জিত সরকার প্রমূখ।
ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তির এ ঐতিহাসিক অর্জনকে দেশবাসির সাথে সম্মিলিতভাবে উদযাপন করতে বাংলাদেশ পুলিশের মাননীয় আইজিপি ড: বেনজীর আহ?মেদ বি?পিএম (বার) মহোদয়ের নির্দেশে বাংলাদেশ পুলিশের সকল থানার ন্যায় বরিশাল মহানগরীর ৪টি থানায় আগামী ৭ই মার্চ বিকাল ৩টায় এক?যো?গে আনন্দ উদযাপন করা হবে।
উক্ত আনন্দ উদযাপন অনুষ্ঠানে যোগদান করার জন্য সুশীল সমাজের নেতৃবৃন্দ, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ সকলে আমন্ত্রিত।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT