হিজলায় ইউপি নির্বাচন নিয়ে নেই কোনো আমেজ হিজলায় ইউপি নির্বাচন নিয়ে নেই কোনো আমেজ - ajkerparibartan.com
হিজলায় ইউপি নির্বাচন নিয়ে নেই কোনো আমেজ

2:52 pm , March 6, 2021

হিজলা প্রতিবেদক ॥ দেশে প্রথম দফায় আয়োজিত ইউপি নির্বাচন হবে হিজলা উপজেলার চারটিতে। এর মধ্যে নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১১ এপ্রিল ভোট হবে। এতে চেয়ারম্যান, সাধারন ও সংরক্ষিত সদস্য পদের জনপ্রতিনিধি নির্বাচন করবেন ভোটাররা। কিন্তু এখন পর্যন্ত চার ইউপিতে নেই কোনো নির্বাচনী আমেজ। প্রথম দফায় উপজেলার হরিনাথপুর, মেমানিয়া, গুয়াবাড়িয়া ও বড়জালিয়া ইউপিতে ভোট হবে। মেয়াদ উত্তীর্ন না হওয়ায় ভোট হচ্ছে না উপজেলার ধুলখোলা ও হিজলা-গৌরব্দী ইউপিতে।
সংশ্লিষ্ট সকল ইউপিতে ভোটের কোন আমেজ না থাকার প্রধান কারন হিসেবে দেখা হচ্ছে বিএনপির ভোট বর্জনের বিষয়টিকে। সাম্প্রতি বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর ইউনিয়ন পরিষদ নির্বাচন বর্জনের ঘোষনা দেন। এই ঘোষনায় সকল ইউপিতে নির্বাচনী আমেজে ভাটা পড়েছে। নির্বাচন নিয়ে সাধারন মানুষের মধ্যে তেমন আগ্রহ নেই। উপজেলার প্রবীন আওয়ামী লীগের নেতা জানিয়েছেন, বিএনপি নির্বাচনে না এলে তেমন জাঁকজমকপূর্ন হবে না।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ টিপু জানিয়েছেন, চার ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন পেতে ১৮ নেতা আবেদন করেছেন। এদের মধ্যে একজন প্রার্থী চুড়ান্ত করবেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। পরে তা কেন্দ্রে পাঠানো হবে।
এদিকে, হিজলা উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাড নুরুল ইসলাম রাজু জানিয়েছেন, বর্তমান নির্বাচন কমিশন সরকারী দলের লেজুরবৃত্তি করে। তাদের অধীনে কোন নির্বাচন অবাধ ও সুষ্ঠ হয়নি। ভবিষ্যতে হবে না। তাই কেন্দ্র এ নির্বাচন কমিশনের অধীনে বিএনপি কোন নির্বাচনে অংশ নেবে না। তৃনমুল পর্যায়ের নেতৃবৃন্দ কেন্দ্রের সিদ্বান্তের সাথে ঐক্যমত পোষন করেছেন। তারাও নির্বাচনে অংশ না নেয়ার পক্ষে মত দিয়েছেন। কেন্দ্র ও তৃনমুলের সিদ্বান্ত উপেক্ষা করে কোন পদধারী বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ নির্বাচনে অংশ নেয় তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। চার ইউনিয়নের ৩৬ সাধারন ও ১২ সংরক্ষিত ইউপি সদস্য নির্বাচিত হতে তরুনরা আটঘাট বেধে মাঠে নামছেন। নানা প্রতিশ্রুতি দিয়ে ভোট প্রার্থনাও শুরু করেছেন প্রার্থীরা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT