বাকেরগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন করছেন মেম্বার বাকেরগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন করছেন মেম্বার - ajkerparibartan.com
বাকেরগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন করছেন মেম্বার

3:05 pm , November 30, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার আহসান কবিরের বিরুদ্ধে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ উঠেছে। অবৈধভাবে বালু উত্তোলনের ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীকে। তারা এ সমস্যা থেকে উত্তরণের জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন। ওয়ার্ডের কালিদাসিয়া গ্রামের বাসীন্দারা জানান, দীর্ঘ দিন ধরে প্রশাসনের কোন অনুমতি ছাড়া স্থানীয় মেম্বার আহসান কবির জোর করে অবৈধভাবে বালু উত্তোলন করায় ফসলের ব্যাপক ক্ষতিসহ পরিবেশের ক্ষতি হচ্ছে। বালু উত্তোলনের ফলে মাঠে পানি জমে ফসলের ব্যাপক ক্ষতি হচ্ছে। এছাড়া বালু উঠিয়ে আশপাশের সকল পুকুর, ডোবা ভরাট করে ফেলা হচ্ছে। এতে করে পরিবেশ বিপর্যয়ের আশঙ্কা রয়েছে। এলাকাবাসী আহসান কবিরকে বালু উত্তোলন না করতে একাধিকবার অনুরোধ করলেও তিনি তা আমলে না নিয়ে উল্টো নানা ধরণের ভয়ভীতি প্রদর্শন করছেন। ক্ষমতার প্রভাব দেখিয়ে তিনি অবৈধভাবে বালু উত্তোলন কার্যক্রম অব্যাহত রেখেছেন।
অভিযোগের ব্যাপারে মেম্বার ও ড্রেজার মালিক আহসান হাবীবকে মুঠোফোনে কল করলেও তিনি রিসিভ করেননি। চরামদ্দী ইউনিয়নের চেয়ারম্যান গাউসেল আলম লালের কাছে জানতে চাইলে তিনি বলেন, আহসান কবির একজন ভাল মানুষ। তিনি নিজ খরচে বালু উঠিয়ে এলাকায় রাস্তাঘাটের উন্নয়ন করছেন। তিনি যা করছেন তার এলাকাবাসীর ভালোর জন্যই করছেন। একটি পক্ষ তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।
বাকেরগঞ্জের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম উজ্জ্বল বলেন, ‘আপনার (সাংবাদিক) কাছ থেকে অভিযোগ শুনলাম। তদন্ত করে প্রমান পাওয়া গেলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT