বাসা থেকে পালিয়ে আসা শিশুকে বাবা-মা’র কাছে ফিরিয়ে দিয়েছে পুলিশ বাসা থেকে পালিয়ে আসা শিশুকে বাবা-মা’র কাছে ফিরিয়ে দিয়েছে পুলিশ - ajkerparibartan.com
বাসা থেকে পালিয়ে আসা শিশুকে বাবা-মা’র কাছে ফিরিয়ে দিয়েছে পুলিশ

2:49 pm , October 6, 2020

বিশেষ প্রতিবেদক ॥ রাজধানী ঢাকা’র একটি বাসা থেকে পালিয়ে আসা আট বছরের শিশু সোহানকে এক ইউপি সদস্যের সহয়তায় তার বাবা-মা’র কাছে ফিরিয়ে দিয়েছে গৌরনদী থানা পুলিশ। পার্শ্ববর্তি মুলাদী থানার নমর হাট (ছবিপুর) এলাকার বাসিন্ধা দলিল উদ্দিন খা, পেশায় তিনি একজন রাজ মিস্ত্রী। জিবিকার তাগিদে পরিবারসহ তিনি ঢাকার জিনজিরাএলাকায় বাসা ভাড়া নিয়ে থাকেন। স্ত্রী জায়েদা বেগমও একটি খেলনা তৈরীর কারখানায় কাজ করেন।
৫ ছেলে এক মেয়ে নিয়ে তাদের সংসারের ছোট ছেলে ৮ বছরের সোহান সম্প্রতি বায়না ধরে গ্রামের বাড়িতে বেড়াতে যাওয়ার। বাবা-মা এতে রাজি না হওয়ায় রাগকরে সোহান গত রোববার বিকেলে বাসা থেকে পালিয়ে এসে সদরঘাট থেকে একটি লঞ্চে উঠে পড়ে। সোমবার সকালে সে গৌরনদী বা পার্শ¦বর্তি কোন এক এক লঞ্চঘাটে নামে। ওই লঞ্চ ঘাটের নাম শিশুটি বলতে পারেনি। এরপর সে টেম্পো এবং বাসে চড়ে পার্শ্ববর্তি আগৈলঝাড়া উপজেলার কোন এক বাসষ্টান্ডে নেমে পায়ে হেটে বিকেল ৪টার দিকে গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের দক্ষিন মাগুরা সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন জামালের চায়ের দোকানের সামনে পৌছে।
এ সময় সে অনুভব করে সে পথ ভূল করে অন্য কোথাও হারিয়ে গেছে। ফলে ক্ষুধার্ত ও কøান্ত সোহান কান্নাকাটি শুরু করে। পরে খাঞ্জাপুর ইউনিয়নের ১নম্বর ওয়ার্ড সদস্য মোহাম্মদ আলী সেখান থেকে তাকে নিজের হেফাজতে নিয়ে খাবার খাইয়ে গৌরনদী মডেল থানায় পৌছে দেয়। থানার সেকেন্ড অফিসার এসআই মিজানুর রহমান পরে মুলাদী থানার নমর হাট এলাকায় খোজ নিয়ে শিশুটির পিতা-মাতার মোবাইল নম্বর সংগ্রহ করে তাদেরকে খবর দেয়। খবর পেয়ে সোহানের বাবা-মা ওই রাতে রওনা হয়ে মঙ্গলবার ভোরে গৌরনদী মডেল থানায় পৌছলে পুলিশ সোহানকে তার বাবা-মা’র কাছে হস্তান্তর করে।
গৌরনদী থানার সেকেন্ড অফিসার মোঃ মিজানুর রহমান বলেন, ‘অনেক পরিশ্রম ও চেষ্টার পর শিশুটিকে তার বাবা-মায়ের কাছে ফিরিয়ে দিতে পেরে বেশ তৃপ্তি পাচ্ছি। গর্ব হচ্ছে এই ভেবে যে, অন্তত একটি ভাল কাজে সফল হতে পারলাম’।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT