স্বারস্বত স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক ও সভাপতিকে শোকজ স্বারস্বত স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক ও সভাপতিকে শোকজ - ajkerparibartan.com
স্বারস্বত স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক ও সভাপতিকে শোকজ

3:17 pm , September 16, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ একাদশ শ্রেনীতে ভর্তি কার্যক্রম শুরু না করায় নগরীর জগদীস স্বারস্বত স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক এবং প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতিকে শোকজ করা হয়েছে। গতকাল বুধবার বরিশাল শিক্ষা বোর্ড তাদের শোকজ করেছে। কলেজ পরিদর্শক ড. মোঃ লিয়াকত হোসেন স্বাক্ষরিত শোকজ নোটিশের মাধ্যমে এ তথ্য জানা গেছে। আগামী দুই দিনের মধ্যে শোকজের জবাব দিতে নির্দেশ দেয়া হয়েছে।
এদিকে ভর্তি কার্যক্রম শুরু না করায় এবং দৈনিক আজকের পরিবর্তন পত্রিকায় এ নিয়ে সংবাদ প্রকাশে বোর্ড থেকে ব্যবস্থা নেয়া হবে এমন আশংকায় সকালে জরুরী সভা করে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। সভায় ভর্তি শুরুর সিদ্বান্ত নেয়া হয়।
কিন্তু ভর্তি করার পূর্বে শিক্ষার্থীদের অন্যত্র যাওয়ার বিরল শর্ত দেয়ার সিদ্বান্ত নিয়েছে কমিটি। শর্ত অনুযায়ী ভর্তির পর দ্রুত সময়ের মধ্যে অন্য শিক্ষা প্রতিষ্ঠানে বদলী হয়ে যেতে হবে শিক্ষার্থীকে।
বিদ্যালয় পরিচালনা কমিটির এ সিদ্বান্ত শিক্ষার্থীদের ভোগান্তি বাড়াবে বলে মন্তব্য করেছেন ভর্তি কমিটির একাধিক শিক্ষক। তারা বলেন কোন ভাবেই বোর্ড ও প্রতিষ্ঠান কর্তৃপক্ষ শিক্ষার্থীদের সাথে এমনটা করতে পারে না। বদলীর শর্ত দিয়ে ভর্তি হতে পারে না। এমনটা কোথাও নেই। এটা একটা উদাহরন হয়ে থাকবে।
জানা গেছে পাঠদানের অনুমতি থাকার পরেও চলতি শিক্ষাবর্ষে একাদশ শ্রেনীতে ভর্তি কার্যক্রম বন্ধ রেখেছিলো জগদীস স্বারস্বত স্কুল এন্ড কলেজে। নানা সংকটের কারনে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় তারা চলতি শিক্ষাবর্ষ থেকে একাদশ শ্রেনীতে ভর্তি কার্যক্রম বন্ধ রাখবে। এ জন্য বোর্ডে একটি লিখিত আবেদনও করে তারা। কিন্তু বোর্ড তাদের সে আবেদনে সাড়া দেয়নি। কিন্তু তারপরও তারা ভর্তি কার্যক্রম শুরু করেনি। এ নিয়ে পরিবর্তন পত্রিকায় সংবাদ প্রকাশ করা হয়। এ বিষয়ে বোর্ডের কলেজ পরিদর্শক ড. মোঃ লিয়াকত হোসেন বলেন, বোর্ড যেহেতু পাঠদান বন্ধের সিদ্ধান্ত দেয় নি। সেখানে তারা কোন ভাবেই ভর্তি কার্যক্রম বন্ধ রাখতে পারে না। বিষয়টি অবহিত হয়ে প্রতিষ্ঠান প্রধান ও সভাপতি কে শোকজ করা হয়েছে। তিনি আরো বলেন চলতি শিক্ষাবর্ষে ২৫ জন ছাত্রীকে ভর্তির নিশ্চয়ন প্রদান করা হয়েছে। তাদের মধ্যে যারা ভর্তি হতে ইচ্ছুক তাদেরকে অবশ্যই প্রতিষ্ঠান কর্তৃপক্ষের ভর্তি নিতে হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT