জালিয়াতির মাধ্যমে প্রধান শিক্ষকের অর্থ আত্মসাধের অভিযোগ জালিয়াতির মাধ্যমে প্রধান শিক্ষকের অর্থ আত্মসাধের অভিযোগ - ajkerparibartan.com
জালিয়াতির মাধ্যমে প্রধান শিক্ষকের অর্থ আত্মসাধের অভিযোগ

4:04 pm , August 11, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাধের অভিযোগ উঠেছে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ১১৯ নং বিরঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির স্বাক্ষর জাল করে এই অর্থ আত্মসাত করা হয়েছে। এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন স্কুল ম্যানেজিং কিমটির সভাপতি মাওলানা মো. হাতেম আলী খান।
অভিযোগ সূত্রে জানা গেছে, বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ১১৯ নং বিরঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহামুদ সিকদার বিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন মূলক কাজরে বরাদ্দের ৩,৫১,৩৮০ টাকা সভাপতির স্বাক্ষর জাল করে বিভিন্ন সময় ওই টাকা উত্তোলন করে আৎসাত করেন। সোনালী ব্যাংক বাকেরগঞ্জ শাখায় সভাপতি ও প্রধান শিক্ষকের যৌথ হিসাব ৩০২১০০০০৯৮৭০ নম্বরের ব্যাংক স্টেটমেন্টে দেখা গেছে ভিন্ন ভিন্ন তারিখে ১১ টি চেকের মাধ্যমে ৩,৫০,৩০০ টাকা উত্তোলন করা হয়। যার প্রতিটি চেকে সভাপতির স্বাক্ষর জাল করা হয়েছে বলে ওই লিখিত অভিযোগে দাবি করেন সভাপতি।
এ বিষয় বিদ্যালয়ের সভাপতি মাওলানা মো. হাতেম আলী খান যুগান্তরকে বলেন, আমি শারীরিক অসুস্থ হওয়ায় তার কাছে চেকবই রাখি আর এর সুযোগে বিদ্যালয়ের বিভিন্ন উন্নয়নমূলক কাজের বরাদ্দের ৩,৫১,৩৮০ টাকা আমার স্বাক্ষর জাল করে ব্যাংক থেকে তুলে বিদ্যালয়ের উন্নয়ন মূলক কোনো কাজ না করে সম্পূর্ণ টাকা আত্মসাৎ করেন প্রধান শিক্ষক মো. মাহামুদ সিকদার। আমি সম্প্রতি ব্যাংক থেকে স্টেটেমেন্ট এনে এ অবস্থা দেখে প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি আত্মসাতের কথা অস্বীকার করেন, উপয় না পেয়ে উপজেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দেই।
অভিযোগের বিষয় প্রধান শিক্ষক মো. মাহামুদ সিকদরের ব্যক্তিগত মোবাইল নম্বরে একাধিক কল দেয়া হলেও তিনি রিসিভ করেননি। তবে বাকেরগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা খোন্দকার জসিম আহমেদ যুগান্তরকে বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। যদি অভিযোগ সঠিক হয় তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT