প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর সকল স্বপ্ন বাস্তবায়ন হবে -মেয়র সাদিক প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর সকল স্বপ্ন বাস্তবায়ন হবে -মেয়র সাদিক - ajkerparibartan.com
প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর সকল স্বপ্ন বাস্তবায়ন হবে -মেয়র সাদিক

3:03 pm , March 17, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সকল স্বপ্ন বাস্তবায়ন হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য প্রধানমন্ত্রীর অগ্রযাত্রার কর্মসূচি অব্যাহত থাকবে। গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নগরীর সদর রোড দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এ সময় তিনি বলেন, মুজিব শতবর্ষের লক্ষ হচ্ছে বিরোধীদের রাজনৈতিক ভাবে মোকাবেলা আর স্বাধীনতা বিরোধী, জঙ্গীবাদসহ নানা অপশক্তি দূর করা। দিনটি পালনে গতকাল রাত ১২টায় কেক কাটা ও আতশবাজির মাধ্যমে বিভিন্ন কর্মসূচীর উদ্বোধণ করা হয়। কর্মসুচীর মধ্যে সকাল ৯ টায় দলীয় কার্যালয়ের সামনে বিসিসি’র এনেক্স ভবন সংলগ্নে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন মেয়র। এ সময় মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. একেএম জাহাঙ্গীর, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুছ, মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল সহ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। নানা কর্মসূচির মধ্যদিয়ে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের প্রথম প্রহরে আতশবাজির বর্ণিল আলোকরশ্মির ঝলকানিতে জ্বলে উঠে নগরীর আকাশ। সুর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনির মাধ্যমে দিনব্যাপি কর্মসুচীর সূচনা হয়। এরপর একে একে অনুষ্ঠিত হয় সিটি কর্পোরেশন, বিভাগীয় ও জেলা প্রশাসন, দলীয় ও সরকারী বেসরকারী নানা প্রতিষ্ঠান এবং সংগঠনের নানা অনুষ্ঠান। এরমধ্যে নগরীতে বঙ্গবন্ধুর চারটি মুর‌্যালে পূস্পমাল্য অর্পণ করা হয়। চার প্রতিকৃতির মধ্যে এনেক্স ভবন সংলগ্ন প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন মেয়রের নেতৃত্বে ত্রিশ ওয়ার্ডের কাউন্সিলর বরিশাল সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা। এরপর শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড, একেএম জাহাঙ্গীর হোসাইন,সম্পাদক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ সাবেক সভাপতি এ্যাড, গোলাম আব্বাস চৌধুরী দুলাল সহ বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ। জেলার সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুসসহ জেলার নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। পর্যায়ক্রমে সেখানে দলীয় ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে দলীয় কার্যালয়ের সামনে জাতীয়, দলীয় ও মুজিব বর্ষের পতাকা উত্তোলন করা হয়।
অপর দিকে বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক সংগঠন ও গ্রুপ থিয়েটার ফেডারেশন অশ্বিনী কুমার হল চত্বরে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতি স্থাপন করে শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, বরিশাল কবিতা আবৃতি পরিষদ সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ বরিশাল শিক্ষক পরিষদ।
এছাড়া নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার ইয়ামিন চৌধুরী, ডিআইজি মোঃ শফিকুল ইসলাম, পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান ও জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল অব. জাহিদ ফারুক শামীম এমপির পক্ষে মহানগর আওয়ামী লী নেতা মাহমুদুল হক মামুনসহ প্রশাসনের কর্মকর্তারা। এছাড়া বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল রিপোর্টার্স ইউনিটি ও বরিশাল সাংবাদিক ইউনিয়ন নেতৃবৃন্দ। নগরীর আগরপুর রোডে শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবের সামনের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন ক্লাবের সভাপতি,সম্পাদক সহ কার্যকরী পরিষদ। এরপর ক্লাবের সভা কক্ষে বঙ্গবন্ধুর জীবন দর্শণ নিয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
এদিকে জেলা প্রশাসক কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু ও মুজিব কর্নারের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার ইয়ামিন চৌধুরী। পরে জেলা প্রশাসক কার্যালয়ের জাতীয় পতাকা উত্তোলন ও একই স্থানে ১০০ পাউন্ডের কেক কেটে মুজিববর্ষ পালন করা হয়। জেলা প্রশাসক কার্যালয়ে বঙ্গবন্ধুর জীবনাদর্শ নিয়ে আলোচনা সভা হয়। সেখানে প্রদর্শন করা হয় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে ডকুমেন্টারি। এছাড়াও জেলা প্রশাসনের দিন ব্যাপী নানা কর্মসূচির মধ্যে ছিল অসুস্থ মুক্তিযোদ্ধাদের মাঝে চিকিৎসা অনুদান প্রদান, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ব্যক্তিদের আর্থিক সহায়তা প্রদান, ভিক্ষুক পুনর্বাসন সহায়তা প্রদান, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে গৃহনির্মাণ সামগ্রী প্রদান, নদী ভাঙনে ক্ষতিগ্রস্থদের সহায়তা, ভুমিহীনদের মাঝে খাস জমি বিতরণ, দুর্যোগ সহনীয় ঘর হস্তান্তর সামাজিক বনায়নে সৃজিত বাগানের উপকারভোগীদের মাঝে অর্থ বিতরন, যুবঋণ প্রদান, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার প্রদান, শ্রবন প্রতিবন্ধীদের মাঝে হিয়ারিং এইড প্রদান। সাংস্কৃতিক অনুষ্ঠানে বঙ্গবন্ধু অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনমচা থেকে বিশেষ অংশ পাঠ করা হয়। নগরীর কাশিপুরে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে জেলা প্রশাসনের আয়োজনে সভা ও পুরস্কার বিতরণ হয়েছে। এছাড়া বাদ জোহর বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত হয়েছে। অপরদিকে বরিশাল সিটি কর্পোরেশনের উদ্যোগে নগর ভবন চত্ত্বরে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি হয়েছে। এ কর্মসূচির উদ্বোধন করেন মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এছাড়া মুজিববর্ষ উপলক্ষ্যে অস্বচ্ছল ব্যক্তিকে রিক্সা এবং নগরীর ৩০টি ওয়ার্ডের পরিচ্ছন্নতা কর্মীদের মাঝে বক্সভ্যান বিতরন করা হয়েছে। বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মোনাজাত কর্মসূচি পালন করেন মেয়র। এছাড়াও জেলা পরিষদের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে জেলা পরিষদ কমপ্লেক্সে বঙ্গবন্ধুর মুর‌্যালের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মইদুল ইসলাম। পরে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT