আদালতে বিয়ে নিষিদ্ধ- জেলা জজ আদালতে বিয়ে নিষিদ্ধ- জেলা জজ - ajkerparibartan.com
আদালতে বিয়ে নিষিদ্ধ- জেলা জজ

3:16 pm , January 18, 2020

নিজস্ব প্রতিবেদক \ আদালতে বিয়ে একদম নিষিদ্ধ। নোটারী পাবলিকের মাধ্যমে বিয়ে হবে না। এ বিয়ে নিয়ে মন্ত্রণালয় নিষেধাজ্ঞা জারী করেছে। গতকাল শনিবার পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে এ তথ্য জানিয়েছেন বরিশাল জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলাম। তিনি আরো জানিয়েছেন, বন্ধের দিনেও আদালতে রিমান্ড শুনানীতে কোন বাধা নেই। এ সময় জেলা ও দায়রা জজ বিচারকদের উদ্দেশ্যে বলেন, শর্ত দিয়ে কোন সময় আসামীদেরকে রিমান্ডে দিবেন না। পুলিশের উদ্দেশ্যে করে জেলা ও দায়রা জজ বলেন, আসামীর সাথে সঠিক সময়ে কাগজ-পত্র আদালতে দেয়া হয় না। এমনকি পুলিশী তদন্ত বিলম্ব হয়। তাই অনেক ÿেত্রে আসামীরা পার পেয়ে যায়। সব সময় সমন্বয় ও যোগাযোগ রেখে কাজ করলে ভাল কাজ করা সম্ভব। এছাড়াও মামলার স্বাÿীকে সঠিক সময়ে আদালতে হাজির করার বিষয়ে পুলিশ সদস্যদের সজাগ থাকার আহবান জানিয়েছেন জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলাম। জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কÿে অনুষ্ঠিত এ কনফারেন্সের আয়োজন করে মহানগর পুলিশ। কনফারেন্সে প্রধান অতিথি জেলা ও দায়রা জজ আরো বলেন, মুজিব বর্ষে পরিচ্ছন্ন পরিস্কার অপরাধমুক্ত সমাজ উপহার দিতে বিচার বিভাগ, পুলিশ প্রশাসন ও সরকারী আইনজীবী কৌশলীদের একত্রে কাজ করতে হবে। সমাজের প্রতি প্রত্যেকের দায়বদ্ধতা রয়েছে। সেই দায়বদ্ধতায় সকলে একত্রে কাজ করলে সোনার বাংলা হতে কোন কিছুই বাঁধা হয়ে দাড়াবে না।
বরিশালের মুখ্য বিচারিক হাকিম মো. কবির উদ্দিন প্রামানিক’র সভাপতিত্বে কনফারেন্সে উপস্থিত ছিলেন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার আবু সালেহ মোঃ রায়হান, ডিসি জাহাঙ্গীর মলিøক, অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মারুফ আহমেদ, মহানগর পলি আফরোজ, জেলা ম্যাজিস্ট্রেট রাজিব আহমেদ, মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক এএএম হাফিজুর রহমানসহ পুলিশ ও র‌্যাব কর্মকর্তা।
কনফারেন্সে পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেন, পুলিশের সাথে সরকারী আইনজীবীদের সাথে সমন্বয়হীনতার কারনে অনেক ÿেত্রে আসামীদের সাজা হয় না। এÿেত্রে সকলকে আন্তরিক হতে হবে। আন্তরিক না হলে কাজের মুল্যায়ন হয় না।
পুলিশ কমিশনার বলেন, অনেক সময় আমাদের (পুলিশ) ভুল হতে পারে। এই জন্য মাঝে মধ্যে পুলিশ ও বিচার বিভাগের মধ্যে মতবিনিময় সভা করার জন্য জেলা ও দায়রা জজ’র প্রতি আহবান জানিয়েছেন পুলিশ কমিশনার।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT