বরিশাল বিশ্ববিদ্যালেয় ভিসি অধ্যাপক ড. আরেফিন বরিশাল বিশ্ববিদ্যালেয় ভিসি অধ্যাপক ড. আরেফিন - ajkerparibartan.com
বরিশাল বিশ্ববিদ্যালেয় ভিসি অধ্যাপক ড. আরেফিন

2:52 pm , November 3, 2019

নিজস্ব প্রতিবেদক ॥ দীর্ঘ ৬ মাস পর বরিশাল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেয়া হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. ছাদেকুল আরেফিনকে (আরেফিন মাতিন) রাষ্ট্রপতির আদেশক্রমে এই নিয়োগ প্রদান করা হয়।
গতকাল রোববার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারন বিশ্ববিদ্যালয় থেকে জারিকৃত এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। বরিশাল বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত তিনি তৃতীয় ভিসি হিসেবে দায়িত্ব পেয়েছেন। সংশ্লিষ্ট দপ্তরের সিনিয়র সহকারী সচিব নিলীমা আফরোজ স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়েছে, ‘নিয়োগ হওয়া ভিসিকে চারটি শর্তে বরিশাল বিশ্ববিদ্যালয়ে নিয়োগ প্রদান করা হয়েছে। আর তার মেয়াদকাল চার বছর নির্ধরণ করা হয়। তবে রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে এই নিয়োগ বাতিল করতে পারবেন।
ভিসি নিয়োগের বিষয়টি নিশ্চিত করে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিঞা জানান, আমরা আনন্দিত। সংকটময় মুহুর্তে ভিসি নিয়োগ না হলে আরও বড় ধরণের সমস্যায় পড়তো বরিশাল বিশ্ববিদ্যালয়।
প্রসঙ্গত, শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলে গালি দেয়ায় শিক্ষার্থীদের টানা ৩৪ দিনের আন্দোলনের পর বরিশাল বিশ^বিদ্যালয়ের ভিসি এসএম ইমামুল হককে অপসারণ করা হয়।
এর পর থেকেই বরিশাল বিশ^বিদ্যালয়ের ভিসি পদ শূণ্য ছিল। তবে ভিসি’র পদ শূণ্য থাকায় ওই পদের রুটিন দায়িত্ব দেয়া হয় বিশ^বিদ্যালয়ের ট্রেজারার মাহবুব হাসান। কিন্তু মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সম্প্রতি তাকেও চলে যেতে হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT