স্বরূপকাঠিতে দেনার চাপে সমিতি মালিকের আত্মহত্যা স্বরূপকাঠিতে দেনার চাপে সমিতি মালিকের আত্মহত্যা - ajkerparibartan.com
স্বরূপকাঠিতে দেনার চাপে সমিতি মালিকের আত্মহত্যা

3:26 pm , July 4, 2024

স্বরূপকাঠি প্রতিবেদক ॥ স্বরূপকাঠিতে বিধান মিস্ত্রী (৪৫) নামে এক এনজিও কর্মীর গলায় গামছা প্যাচানো লাশ উদ্ধার করেছে পুলিশ।  বুধবার বিকেলে তার বাড়ির বাগানের একটি গাছের সাথে  গলায় ফাঁস লাগানো জুলন্ত অবস্থায় ওই লাশ উদ্ধার করা হয়। সোনালী সঞ্চয় ও ঋণদান সমিতির মালিক বিধান চন্দ্র মিস্ত্রি দেনা পাওনার চাপে  আত্মহত্যা করতে পারেন বলে এলাকাবাসীর ধারনা। বিধান মিস্ত্রি মাদ্রা গ্রামের সতীন্দ্র মিস্ত্রির ছেলে। পুলিশ বিধানের  লাশ উদ্ধার করে বৃহস্পতিবার ময়না তদন্তের জন্য পিরোজপুর মর্গে পাঠিয়েছে।
মাদ্রা গ্রামের ইউপি সদস্য সদানন্দ মন্ডল জানান, বিধান মিস্ত্রি আরামকাঠি সঞ্চয় সমিতিতে মাঠকর্মী হিসেবে কাজ করা অবস্থায় নিজে একটি সমিতি গড়ে সুদের কারবার করছিলেন। সদানন্দ পরে তার পূর্বের কর্মস্থলের মালিক আরামকাঠি সমিতির  রহমত মিয়ার সাথে  লেনদেন নিয়ে বিরোধ দেখা দেয় এবং  বিধানকে কিছু দিন আগে  আটকে অপমান করে। এতে তিনি মানষিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন । এদিকে বিধানের সমিতিতে সদস্যদের  জমা করা সঞ্চয়ের পাওনা টাকা ফেরত দেয়ার চাপে হয়তো  আত্মহত্যা করেছেন।
আরামকাঠি সঞ্চয় ঋনদান সমবায় সমিতির মালিক রহমত উল্লাহ বলেন, বিধান আমার এনজিওতে৭/৮  বছর  যাবত চাকরি করেন। পাশাপাশি নিজেও একটি সমবায় সমিতি চালাতেন। তার সাথে আমার ১২ থেকে ১৫ হাজার টাকার একটি লেনদেন রয়েছে। এছাড়া কোন ঝামেলা নেই।
স্বরূপকাঠি থানার ওসি (তদন্ত) এইচ এম শাহিন  বলেন, বিধানের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পিরোজপুর মর্গে পাঠানো হয়েছে। ইউডি মামলা রেকর্ড করা হয়েছে, বিষয়টি তদন্ত করে দেখা হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT