মেঘনায় তলাফেটে জিপসামবাহী কার্গোডুবি মেঘনায় তলাফেটে জিপসামবাহী কার্গোডুবি - ajkerparibartan.com
মেঘনায় তলাফেটে জিপসামবাহী কার্গোডুবি

4:12 pm , July 3, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ মেহেন্দিগঞ্জের মেঘনা নদীতে তলাফেটে জিপসামবাহী একটি কার্গো ডুবে গেছে। তবে কার্গোর ১০ নাবিককে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন নৌ-পুলিশের এসআই ওমর ফারুক। বুধবার বেলা আড়াইটার দিকে নদীর উলানিয়া লঞ্চঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
ডুবে যাওয়া কার্গো হলো-এমভি প্রিন্স অব ঘশিয়াখালী-১।
কার্গোর মাষ্টার মো. নোমানের বরাতে মেহেন্দিগঞ্জের কালিগঞ্জ নৌ-পুলিশের এসআই ওমর ফারুক বলেন, গত ২৮ জুন পায়রা বন্দর থেকে ৯০০ টন জিপসাম নিয়ে কার্গোটি নারায়নগঞ্জের উদ্দেশ্যে রওনা দেয়। গত ২ জুলাই কার্গো মেঘনা নদীর মেহেন্দিগঞ্জ উপজেলার কালিগঞ্জ এলাকায় এসে নোঙ্গর করে। সকালে কার্গো অন্যান্য কার্গোর সাথে নারায়নগঞ্জের উদ্দেশ্যে রওনা দেয়। পথিমধ্যে কিছুর সাথে কার্গোর তলায় ধাক্কা লাগে। এতে কার্গোর ড্রাফটের পানি বাড়তে থাকে। তখন কার্গো দ্রুত চালিয়ে চরের উদ্দেশ্যে নেয়ার চেস্টা করে। কিন্তু শেষ রক্ষা হয়নি। কার্গোটি ডুবে যায়। তখন ৯৯৯ এ ফোন করে সহায়তা চায়। সেখান থেকে খবর পেয়ে কার্গোর নাবিকদের উদ্ধার করা হয়েছে বলে জানান এসআই ওমর ফারুক।
কার্গোর উদ্ধার করা নাবিকরা হলেন-চালক মো. রেজাউল করিম, গ্রীজার মো. ফয়সাল, লস্কর রাজিব, রিফাত শেখ, রাহাত,ইয়াসিন হাওলাদার, সুকানী কবির, আলমগীর, এনায়েত হোসেন সরদার ও মাষ্টার মো. নোমান। মাষ্টার নোমান বলেন, কার্গো মালিককে খবর দিয়েছেন। তারা এলে পরবর্তি ব্যবস্থা নিবেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT