একাদশ শ্রেণিতে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি না করতে শিক্ষাবোর্ডে আবেদন একাদশ শ্রেণিতে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি না করতে শিক্ষাবোর্ডে আবেদন - ajkerparibartan.com
একাদশ শ্রেণিতে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি না করতে শিক্ষাবোর্ডে আবেদন

4:34 pm , July 1, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল শিক্ষাবোর্ডের আওতাধীন কলেজগুলোর জন্য নির্ধারিত কোটার বাইরে একাদশ শ্রেণিতে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তির অনুমতি না দিতে আবেদন করেছেন ভুক্তভোগী কলেজ অধ্যক্ষরা। ০১ জুলাই সোমবার দুপুর ১২টায় বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ ইউনুস আলী সিদ্দিকীর কাছে বরিশাল নগরীর অন্তত ১০ কলেজের অধ্যক্ষের স্বাক্ষরিত এই আবেদন জমা দেয়া হয়।
শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মোঃ ইউনুস আলী সিদ্দিকী আবেদনটি গ্রহণ করে কলেজ পরিদর্শক প্রফেসর ড. লিয়াকত হোসেনকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।
আবেদনে স্বাক্ষর করেন বরিশাল কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর খন্দকার অলিউল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন কলেজের অধ্যক্ষ এসএম আলী নেছার, রূপাতলী জাগুয়া কলেজের অধ্যক্ষ মোঃ হানিফ হোসেন তালুকদার, মহানগর কলেজের অধ্যক্ষ মোঃ ফখরুল ইসলাম, কাশীপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোঃ মামুন অর রশিদ, আনছার উদ্দিন মল্লিক কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্লাবন মজুমদার, বরিশাল কমার্স কলেজের অধ্যক্ষ নাহিদ আফরোজ, এ.করিম আইডিয়াল কলেজ ভর্তি কমিটির আহবায়ক মোঃ মনির হোসেন ভুঁইয়া প্রমুখ।
বরিশাল কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর খন্দকার অলিউল ইসলাম বলেন, শিক্ষাবোর্ডের অনুমতি নিয়ে বিগত বছরগুলোতে বরিশাল নগরীর অধিকাংশ সরকারি কলেজ ও প্রতিষ্ঠিত এমপিওভুক্ত কলেজ নির্ধারিত কোটার বাইরে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করছে। অনেক সময় দেখা যায় তারা কোটার বাইরে এমন সংখ্যক অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করছে যা, সামাল দেয়ার মতো অবকাঠামো ও জনবল তাদের নেই। তবুও তারা প্রতিবছর এ কাজটি করে যাচ্ছে। অথচ আমাদের মতো অনেক প্রতিষ্ঠানের যাবতীয় অবকাঠামো ও জনবল থাকা সত্ত্বেও আমরা কাম্য সংখ্যক শিক্ষার্থী পাচ্ছি না। বিষয়টি ‘সুষম বন্টন নীতির’ নীতির পরিপন্থি উল্লেখ করে আমরা শিক্ষাবোর্ড কর্তৃপক্ষকে অবহিত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য লিখিত আবেদন করেছি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT