গণতন্ত্রের জন্য লড়াই করতে গিয়েই মিথ্যা মামলায় জেল খাটছেন খালেদা জিয়া : আলতাফ চৌধুরী গণতন্ত্রের জন্য লড়াই করতে গিয়েই মিথ্যা মামলায় জেল খাটছেন খালেদা জিয়া : আলতাফ চৌধুরী - ajkerparibartan.com
গণতন্ত্রের জন্য লড়াই করতে গিয়েই মিথ্যা মামলায় জেল খাটছেন খালেদা জিয়া : আলতাফ চৌধুরী

4:30 pm , July 1, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বলেছেন, স্বৈরাচার এরশাদকে গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে হটিয়ে একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে এদেশের প্রথম নারী প্রধানমন্ত্রী হয়েছিলেন বেগম খালেদা জিয়া। তিনি ওই সময়েও স্বৈরাচারের বিরুদ্ধে গণতন্ত্রের জন্য লড়াই করেছেন এবং এখনও স্বৈরাচারের কাছ থেকে গণতন্ত্র উদ্ধারের জন্য লড়াই করছেন। আর সেই লড়াই করতে গিয়ে এখন মিথ্যা মামলায় জেল খাটছেন। সোমবার বিকেলে বরিশাল নগরের অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের সময় আওয়ামীলীগ কোথায় ছিল সবাই জানে। আর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশের জীবন বাজি রেখে ঘোষনা দিয়ে স্বাধীনতার জন্য নিজের হাতে অস্ত্র তুলে নিয়ে রনাঙ্গনে যুদ্ধ করেছেন।
এসময় তিনি বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সবাইকে এক হয়ে কঠোর আন্দোলন গড়ে তোলার আহবান জানান। তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমাদের আবার নতুন করে রাস্তায় নামতে হবে এবং রাজপথের লড়াইয়ের মাধ্যমে ম্যাডাম খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে। সমাবেশে সভাপতির বক্তব্যে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশের মঙ্গলের জন্য লড়াই করেন, গণতন্ত্র উদ্ধারের জন্য লড়াই করেন। সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মজিবর রহমান সরোয়ার। প্রধান বক্তা ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) বিলকিস জাহান শিরিন, সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, মাহবুবুল হক নান্নু, সহ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. রওনাকুল ইসলাম টিপু। তিনি বলেন, বরিশাল মহানগর কমিটি বিলুপ্ত করা হয়েছে। দ্রুত ত্যাগি নেতাদের নিয়ে কমিটি গঠন করা হবে।
বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব আবুল কালাম শাহিনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সদস্য এবায়েদুল হক চাঁন, মেজবাউদ্দিন ফরহাদ, বরিশাল দক্ষিন জেলা বিএনপির আহবায়ক আবুল হোসেন খান, উত্তর জেলা বিএনপির আহবায়ক দেওয়ান মো. শহিদুল্লাহ, সদ্য বিলুপ্ত মহানগর বিএনপির আহবায়ক মনিরুজ্জামান ফারুক, সিনিয়র যুগ্ম আহবায়ক আলী হায়দার বাবুল, যুগ্ম আহবায়ক জিয়া উদ্দিন সিকদার, সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ, বিএনপি নেত্রী আফরোজা খানম নাসরিন সহ আরো অনেকে। সমাবেশে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মজিবর রহমান সরোয়ার, বিলুপ্ত মহানগর কমিটির আহবায়ক মনিরুজ্জামান খান ফারুক, সদস্য সচিব মীর জাহিদুল কবীর জাহিদ,সাবেক ভারপ্রাপ্ত আহবায়ক জিয়া উদ্দিন সিকদারের সমর্থকরা পৃথকভাবে মিছিল নিয়ে সমাবেশস্থলে আসেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT