নথুল্লাবাদ বাস টার্মিনালে ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপনের দাবি তিন রাজনৈতিক দলের তরুণ নেতৃত্বের নথুল্লাবাদ বাস টার্মিনালে ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপনের দাবি তিন রাজনৈতিক দলের তরুণ নেতৃত্বের - ajkerparibartan.com
নথুল্লাবাদ বাস টার্মিনালে ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপনের দাবি তিন রাজনৈতিক দলের তরুণ নেতৃত্বের

3:56 pm , June 29, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে ব্রেস্টফিডিং কর্নার স্থাপনের দাবি করেছেন তিন রাজনৈতিক দলের তরুণ প্রজন্ম ছাত্রসংগঠনের নেতৃবৃন্দ। শনিবার দুপুরে শহিদ আব্দুর রব সেরনিয়াবাত প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা এই কর্নার স্থাপনের দাবি জানান। সংবাদ সম্মেলনে অংশ নেন, জাতীয় ছাত্র সমাজের বরিশাল জেলা শাখার যুগ্ম আহ্বায়ক মো: তারিকুল ইসলাম (নয়ন), জাতীয়তাবাদী ছাত্রদলের বরিশাল জেলা শাখার ছাত্রী বিষয়ক সম্পাদক মহুয়া মান্নান আইভী এবং বাংলাদেশ ছাত্রলীগের বরিশাল মহানগর শাখার সদস্য মাসরূফ আল নাফিজ। লিখিত বক্তব্য পাঠ করেন, মহুয়া মান্নান আইভী। লিখিত বক্তব্যে তিনি বলেন, জনবহুল নথুল্লাবাদ বাস টার্মিনালে শিশুদের জন?্য মাতৃদুগ্ধ পানের স্থান অতীব জরুরী। এখানে প্রতিদিন ৫০০০ এর অধিক নারী ও শিশুদের যাতায়াত রয়েছে। এখানে যাতায়াত কালীন সময়ে নারী এবং শিশুরা সবচেয়ে বেশি সমস্যার সম্মুখীন হয়। যেহেতু বাস টার্মিনালে আসা যাত্রীরা দীর্ঘ সময়ের জন্য বাইরে থাকেন, তাই এই সময়ে মাতৃদুগ্ধপানকারী শিশুদের খাদ্যচাহিদা পূরণে ব্রেস্ট ফিডিং কর্ণার অতীব জরুরী। কিন্তু তা না থাকায় মায়েরা তাদের নবজাতক শিশুদের সময়মত খাওয়াতে পারছেন না যার ফলে শিশুরা খাদ্যাভাবে নানা রকম জটিলতায় ভোগে। ৫০০ এর অধিক জনসাধারনের গণস্বাক্ষর নিয়ে ব্রেস্ট ফিডিং কর্ণারের জন্য একটি পিটিশন কেন্দ্রীয় বাস মালিক সভাপতি জনাব অসীম দেওয়ান বরাবর দাখিল করা হয়। সভাপতি মহোদয় এই ব?্যাপারের গুরুত্ব বিবেচনায় তার আন্তরিক সম্মতি জ্ঞাপন করেছেন এবং দ্রুতই মাতৃ দুগ্ধ পান কেন্দ্র স্থাপনের আশ্বাস দিয়েছেন। স্থান নির্ধারন করে, প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করে শিশুদের জন্য ব্রেস্ট ফিডিং কর্ণার স্থাপন করা বর্তমানে প্রক্রিয়াধীন রয়েছে।
সংবাদ সম্মেলনে তরুণ ফেলোরা বলেন, “আমরা তিন জন তিনটি ভিন্ন রাজনৈতিক দলের ভিন্ন মতাদর্শে বিশ্বাসী হলেও জনগণের কল্যাণে কাজ করার বিষয়ে একই সাথে অবস্থান করতে সক্ষম হয়েছি। আমরা রাজনৈতিক নেতারা যদি মতাদর্শের পার্থক্যকে রাজনৈতিক গন্ডির মধ্যে সীমাবদ্ধ রেখে জনগণের কল্যাণে একত্রিত হয়ে কাজ করি তাহলে অনেক নাগরিক সমস্যার সমাধানে কার্যকর ভূমিকা রাখতে পারি। সেভাবে একটি সম্মিলিত উদ্যোগে দীর্ঘ দিনের নাগরিক সমস্যার সমাধান হওয়ার বিষয়টি আপনাদের সামনে তুলে ধরতে আজকের এ সংবাদ সম্মেলন।”
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তিন সংগঠনের সমন্বয় গঠিত মাল্টিপার্টিবিবিধসাজেশন নেই অ্যাডভোকেসি ফোরামের আওয়ামী লীগের মো.মিজানুর রহমান, মিলন ভূইয়া, শাহনাজ পারভিন মিতা, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মো: মাহমুদ হোসেইন আল মামুন, হাফিজ আহমেদ বাবলু, মারিয়া মুন্নি। জাতীয় পার্টি থেকে এ,কে,এম মোস্তফা, মাসুমা আক্তার। এছাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল-এর ডেপুটি ডিরেক্টর দিপু হাফিজুর রহমান প্রমুখ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT