উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে উজিরপুর আওয়ামী লীগ দ্বিধাবিভক্ত উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে উজিরপুর আওয়ামী লীগ দ্বিধাবিভক্ত - ajkerparibartan.com
উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে উজিরপুর আওয়ামী লীগ দ্বিধাবিভক্ত

4:41 pm , June 23, 2024

উজিরপুর প্রতিবেদক ॥ সদ্য অনুষ্ঠিত হওয়া উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বরিশালের উজিরপুর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে। পৃথকভাবে দুই গ্রুপ সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে।
উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল মজিদ সিকদার ও সহ সভাপতি হাফিজুর রহমান ইকবালসহ আওয়ামী লীগের চার নেতা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম জামাল হোসেন ও সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন বেপারী হাফিজুর রহমান ওরফে ইকবালকে সমর্থন দেন। পাশাপাশি উজিরপুর আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুল হাকিম সেরনিয়াবাত, সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর মোঃ খবির উদ্দিন, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক পৌর কাউন্সিলর মোঃ হেমায়েত হোসেন ও উপজেলা ছাত্রলীগের সভাপতি পৌর কাউন্সিলর অসীম ঘরামী দলের বড় একটি অংশ  মজিদ সিকদার ওরফে বাচ্চুর নির্বাচন করেন। নির্বাচনে আড়াই হাজার ভোটে মজিদ সিকদার পরাজিত হন। সেই থেকে দলটি দ্বিধাবিভক্ত হয়ে হয়ে পড়ে। নির্বাচনোত্তর হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে। বর্তমানে দলের মধ্যে চরম বিরোধ প্রকাশ্য রুপ নিয়েছে।
উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জামাল হোসেন সাধারন সম্পাদক গিয়াস উদ্দিনের নেতৃত্বে রোববার সকালে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদের সদস্য এসএম জামাল হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন  সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দীন বেপারী, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সহ সভাপতি হাফিজুর রহমান ইকবাল, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম শিপন মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট মোর্শেদা পারভীন প্রমূখ। আলোচনা শেষে  আনন্দ র‌্যালী বের করা হয়। একই দিন উজিরপুর উপজেলা  আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ সিকদারের নেতৃত্বে দলীয় কার্যালয়ের সামনে থেকে র‌্যালী বের করা হয়।  পরে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন উপদেষ্টা আব্দুল হাকিম সেরনিয়াবাত, সহ সভাপতি অশোক কুমার হালদার, সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর মোঃ খবির উদ্দিন, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক পৌর কাউন্সিলর মোঃ হেমায়েত হোসেন ও উপজেলা ছাত্রলীগের সভাপতি পৌর কাউন্সিলর অসীম ঘরামী প্রমূখ।
পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দীন বেপারী বলেন, আমরা বরাবরের ন্যায় প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছি সেখানে সকল নেতাকর্মী উপস্থিত ছিলেন। আমি কোন বিরোধ দেখি না। পৃথক কেউ কর্মসূচী পালন করেছে কিনা তা আমার জানা নাই। উজিরপুর উপজেলা  আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মজিদ সিকদার বলেন, বিগত উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের আদর্শচ্যুত ও দল থেকে বহিস্কৃত নেতা হাফিজুর রহমানকে উজিরপুর আওয়ামী লীগের সভাপতি জামাল হোসেন ও সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন বেপারী সমর্থন দিয়ে দলের সাধারন নেতাকর্মীদের সাথে বিশ্বাসঘাতকতা করেছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT