আবুল হাসানাত আবদুল্লাহর বিরুদ্ধে প্রধান নির্বাচন কমিশনারের কাছে অভিযোগ আবুল হাসানাত আবদুল্লাহর বিরুদ্ধে প্রধান নির্বাচন কমিশনারের কাছে অভিযোগ - ajkerparibartan.com
আবুল হাসানাত আবদুল্লাহর বিরুদ্ধে প্রধান নির্বাচন কমিশনারের কাছে অভিযোগ

4:36 pm , June 23, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ গৌরনদী পৌরসভার উপ-নির্বাচনে এক প্রার্থীর পক্ষে প্রকাশ্যে ভোট চাওয়ায় আবুল হাসানাত আবদুল্লাহর বিরুদ্ধে প্রধান নির্বাচন কমিশনারের কাছে অভিযোগ দেয়া হয়েছে। রোববার ওই অভিযোগ দেয়া হয় বলে জানিয়েছেন গৌরনদী পৌরসভার উপ-নির্বাচনে মেয়র প্রার্থী মো. আলাউদ্দিন ভুইয়া। প্রার্থী উপ নির্বাচনের ভোট সংসদ সদস্যর প্রভাবমুক্ত রাখতে ও প্রার্থী জয়নাল আবেদীনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আর্জি জানিয়েছেন।
সংসদ সদস্য হলেন আবুল হাসানাত আব্দুল্লাহ। তিনি বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি।
আগামী ২৬ জুন গৌরনদী পৌরসভার ভোট। উপ-নির্বাচনে মেয়র পদে চার জন প্রার্থী রয়েছেন। প্রার্থীরা হলেন গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীন (মোবাইল ফোন), উপজেলা আওয়ামী লীগের নেতা ও সরকারি গৌরনদী কলেজের ছাত্র সংসদের সাবেক জিএস মো. আলাউদ্দিন ভূইয়া (নারিকেল গাছ), গৌরনদী উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মো. মফিজুর রহমান মিলন (জগ) ও সরকারি গৌরনদী কলেজের ছাত্র সংসদের সাবেক জিএস সিকদার সফিকুর রহমান রেজাউল (চামচ)।
প্রধান নির্বাচন কমিশনারের কাছে দেয়া লিখিত অভিযোগে প্রার্থী আলাউদ্দিন ভুইয়া উল্লেখ করেছেন, গত ২০ জুন দুপুরে আগৈলঝাড়া উপজেলার সেরাল গ্রামে সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহর বাসভবনে বরিশাল জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা হয়। ওই সভায় প্রকাশ্যে গৌরনদী পৌরসভার উপ-নির্বাচনের মেয়র প্রার্থী এইচএম জয়নাল আবেদীনের পক্ষে ভোট চায়। বর্ধিত সভা এক পর্যায়ে নির্বাচনী সভায় পরিনত হয়। ওই সভায় জয়নাল আবেদীনকে দলের প্রার্থী হিসেবে ঘোষনা করেন সংসদ সদস্য।
আরো অভিযোগ করেন, সংসদ সদস্য সভায় উপস্থিত দলীয় সকল নেতাকর্মীদের হাত উচিয়ে এইচএম জয়নাল আবেদীনকে ভোট দেয়ার ওয়াদা আদায় করেন। যা নির্বাচনী আচরন বিধিমালা পরিপন্থি ও প্রভাব বিস্তারের শামীল।
আলাউদ্দিন ভুইয়া আরো অভিযোগ করেন, সভা শেষ করে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস মোবাইল ফোন প্রতীকের পক্ষে প্রচারনা করেন। নির্বাচন আচরনবিধি ভঙ্গ করে প্রচারনার পর জয়নাল আবেদীন ও তার সমর্থকরা আলাউদ্দিন ভুইয়ার সমর্থকদের উপর হামলা করেছে। এছাড়াও সমর্থকদের ভোট কেন্দ্রে না যেতে হুমকি দিয়েছে। এতে জনমনে ভীতির সৃষ্টি হচ্ছে। সাধারন ভোটাররা নিরুৎসাহিত হয়ে ভোট কেন্দ্রে না আসার সম্ভাবনার সৃষ্টি হয়েছে।
প্রধান নির্বাচন কমিশনারের কাছে আবেদন নিজে জমা দিয়েছেন বলে জানিয়েছেন প্রার্থী আলাউদ্দিন ভুইয়ার ছোট ভাই রেজাউল ভুইয়া। তিনি জানান, আমি নিজে অভিযোগ জমা দিয়েছি। অভিযোগের সাথে সংসদ সদস্যরা বক্তব্যের ফুটেজও দেয়া হয়েছে।
অনুলিপি বরিশাল রেঞ্জের ডিআইজি, পুলিশ সুপার, ডিজিএফআই, এনএসআই, র‌্যাব-৮, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও গৌরনদী মডেল থানার ওসিকেও দেয়া হয়েছে।
এ বিষয়ে উপ-নির্বাচনের রিটানিং কর্মকর্তা ওহিদুজ্জামান মুন্সী বলেন, প্রধান নির্বাচন কমিশনের কাছে দেয়া হয়েছে কিনা আমি জানি না। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ফুটেজ দেখতে পেয়ে প্রার্থী এইচএম জয়নাল আবেদীনকে রোববার ডেকেছিলেন। তিনি ক্ষমা প্রার্থনা করেছেন।
অভিযোগের বিষয়ে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস বলেন, আমরা সেদিন প্রতিষ্ঠা বার্ষিকীর প্রস্তুতি সভা করেছি। সেখানে কারো পক্ষে ভোট চাইনি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT