বানারীপাড়ায় আগুনে পুড়লো ১১ টি দোকান ও বসতঘর বানারীপাড়ায় আগুনে পুড়লো ১১ টি দোকান ও বসতঘর - ajkerparibartan.com
বানারীপাড়ায় আগুনে পুড়লো ১১ টি দোকান ও বসতঘর

4:22 pm , June 21, 2024

সাইদুল ইসলাম, বানারীপাড়া প্রতিবেদক ॥ বানারীপাড়া উপজেলার উত্তরপাড় বাজারে অগ্নিকান্ডে পুড়েছে ৮টি দোকান ও একটি বসতঘর। শুক্রবার সকাল পৌনে সাতটার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে। তবে স্থানীয়রা দাবি করছে অগ্নিকান্ডে পুড়েছে ১১টি দোকান।
বানারীপাড়া ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত ষ্টেশন কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, উত্তর পাড় বাজারের একটি ফার্মেসী থেকে শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে টিনের  তৈরি পাশাপাশি ৮টি দোকান ও একটি বসতঘর পুড়ে গেছে। বানারীপাড়া ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় পৌনে দুই ঘন্টার চেষ্টার আগুন নিয়ন্ত্রনে আনে। অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিস সদস্যরা ১০ কোটি টাকার মালামাল উদ্ধার করেছেন। স্থানীয় বাসিন্দারা জানান, অগ্নিকান্ডে সলিয়াবাকপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মজিবর রহমানের ৫টি, তার চাচাতো ভাই অধ্যাপক জাকির হোসেনের ৫টি ও পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের জাকির হোসেনের মালিকাধীন ১ট সহ মোট ১১ টি দোকান ঘরের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।
তিনি জানান, উত্তরপাড় বন্দর বাজারের নতুন লঞ্চঘাট  রোডে ভাড়াটিয়া মো. শাহাদাতের মহিমা ফার্মেসীর পিছনে বিকট শব্দ হয়। স্থানীয়রা সেখানে গিয়ে আগুন দেখতে পেয়ে ডাক-চিৎকার দেয়। প্রথমে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। বানারীপাড়া উত্তরপাড় ব্রীজসহ রাস্তা সরু হওয়ার কারনে ফায়ার সার্ভিস কর্মীদের ঘটনাস্থলে পৌঁছতে বিলম্ব হয়।
আগুনে তানজিলের গুদামসহ ভাঙ্গারি ও হাড়ি-পাতিলের ৬ টি দোকান, মো. জামালের লেপ-তোষক, তুলা ও ম্যাট্রেসের ১ টি গুদাম, মো. ইব্রাহিমের চায়ের দোকান, মো. শাহাদাতের ফার্মেসী,  মো. বাদশার ভাঙ্গারী দোকান এবং  মো. জাকিরের ব্যবসা প্রতিষ্ঠান সহ ১১ টি দোকান পুড়ে গেছে।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, উপজেলা নির্বাহী অফিসার অন্তরা হালদার, পৌর মেয়র সুভাষ চন্দ্র শীল, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা তালুকদার ও মহিলা ভাইস চেয়ারম্যান নাজমিন জাহান পলি প্রমুখ।
উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক তার ব্যক্তিগত তহবিল থেকে ক্ষতিগ্রস্ত প্রত্যেক ব্যবসায়ীকে দশ হাজার টাকা করে নগদ অর্থ অনুদান দেয়ার ঘোষনা দিয়েছেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT